আদর করার ইচ্ছে হারিয়ে ফেলেছেন? জানুন বাড়ানোর উপায়

3150

বিয়ের মাত্র তিন বছরেই কমে গেছে আকর্ষণ, এ জন্য ভীষণ মন খারাপ হয় সোনিয়ার। স্ত্রী আগের মতো কাছে টেনে নিতে চাইলে বিরক্তবোধ করেন সাব্বির।

তার চেয়ে তিনি শুয়ে-বসে থাকতে চান। এর প্রভাব পড়ছে সম্পর্কেও।

শুধু সাব্বির-সোনিয়া নয়; এই সমস্যায় ভুগছেন অনেকে। এক সমীক্ষা বলছে বিবাহিত দম্পতিদের মধ্যে ২২-২৮ শতাংশ এবং লিভ ইনে থাকা কাপলদের ১০-১৫ শতাংশ এই সমস্যায় ভোগেন।

এই সমস্যার সমাধানে সবার আগে ডাক্তারের সঙ্গে কথা বলুন। মেয়েদের থাইরয়েড, সিস্ট জাতীয় রোগের জন্য যে ওষুধপত্র চলে, সেগুলোর জন্য যৌ’ন’ই’চ্ছে কমে যায় বলেই দেখা গিয়েছে একাধিক গবেষণায়। এই অবস্থায় ডাক্তারের পরামর্শ নেওয়া সব থেকে ভালো।

অনেকেই শা’রী’রি’ক সম্পর্কের সময় ব্যথা পান। মেয়েদের ক্ষেত্রেই মূলত এই সমস্যা হয়। তারাও ডাক্তারের পরামর্শ নিয়ে লু’ব্রি’কে’ন্ট ব্যবহার করতে পারেন। এমনকী, নারিকেল তেলও ব্যবহার করলে উপকার পাবেন। 

সম্পর্কে সমস্যা শা’রী’রি’ক চাহিদা না থাকার একটা বড় কারণ। এমনিতেই পরিস্থিতির চাপে পড়ে মানসিক সমস্যা বাড়ছে। এই অবস্থায় সঙ্গীর সঙ্গে অনবরত ঝগড়া বিবাদ লেগে থাকলে তা যৌন সম্পর্কেও প্রভাব ফেলে। এরকম হলে কোনও মনোবিদের পরামর্শ নিন। 

সোশ্যাল মিডিয়ায় অতিরিক্ত সময় ব্যয়ও কিন্তু যৌ”ন চাহিদা কমে যাওয়ার একটা বড় কারণ। তাই সবচেয়ে ভালো হয়, রাতের দিকটা বা সকালে যখন দু’জন একসঙ্গে থাকেন তখন মোবাইলের ব্যবহার কম করলে।

সময় পেলেই ছাদে বসেই গল্প করতে পারেন। একসঙ্গে দেখতে পারেন কোনও রোমান্টিক সিনেমাও। এমনকী, ঘরের টুকিটাকি কাজও একসঙ্গে করুন। যত সময় একসঙ্গে কাটাবেন, টান তত বাড়বে।