শবে বরাতে হালুয়ায় চিনি কম হওয়ায় স্ত্রীকে পি’টি’য়ে হ’ত্যা !

3612

বাজার থেকে চিনি কম আনায় – শবে বরাতের হালুয়া রুটি বানানো নিয়ে দ্ব’ন্দ্বে স্ত্রী বুলজান বিবি (৫৫) কে পি’টি’য়ে হ’ত্যা করে পালিয়েছে স্বামী মোকছেদ আলী। ঘটনাটি ঘটেছে বগুড়ার শিবগঞ্জে । বুধবার দিবাগতরাতে উপজেলার কিচক ইউনিয়নের শালদহ পশ্চিমপাড়া গ্রামে এ হ’ত্যা’কা’ণ্ডে’র ঘটনা ঘটে।

এলাকাবাসী জানায়, পবিত্র শবে-বরাতের জিয়ারতের জন্য স্বামীকে বাজার থেকে সুঁজি ও চিনি আনতে বলে স্ত্রী বুলজান। রাতে সুঁজি চিনি নিয়ে বাড়ি ফিরে স্বামী মোকছেদ আলী (৬০)। কিন্তু বাজার থেকে চিনির পরিমাণ কম আনে স্বামী মোকছেদ।

শবে-বরাতের হালুয়া করতে চিনি কম হবে স্বামীকে বললে, এ নিয়ে উভয়ের মধ্যে দ্ব’ন্দ্ব শুরু হয়। এরপর রাতে ক্ষি’প্ত হয়ে স্ত্রীকে পি’টি’য়ে হ’ত্যা করে কৌশলে দরজা লাগিয়ে পালিয়ে যায় মোকছেদ। বৃহস্পতিবার সকালে এলাকাবাসী বুলজান বিবির বাড়িতে কোন সাড়া শব্দ না পেয়ে ঘরে প্রবেশ করে তার ম’র’হে’দ পড়ে থাকতে দেখে শিবগঞ্জ থানা পুলিশকে খবর দেয়।

পরে শিবগঞ্জ থানার তদন্ত ইন্সপেক্টর সানোয়ার সঙ্গীয় ফোর্স সহ ঘটনাস্থলে পৌঁছে নি’হ’তে’র লা’শ উদ্ধার করে সু’রু’ত’হা’ল রিপোর্ট শেষে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের ম’র্গে পাঠায়।

এ বিষয়ে তদন্ত কর্মকর্তা সানোয়ার এর সাথে কথা বললে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শবে-বরাতের রুটি হালুয়া করা নিয়ে স্বামী স্ত্রীর মধ্যে বি’বা’দ শুরু হয়। এক পর্যায়ে স্ত্রীকে হ’ত্যা করে পালিয়ে যায় স্বামী মোকছেদ আলী। তাকে দ্রুত আ’ট’ক করতে পুলিশের অ’ভি’যা’ন অব্যাহত আছে।

গরীবের চালে আ’লীগ নেতার লো’ভে’র থা’বা, আটক ২

কিশোরগঞ্জের তাড়াইলে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির ৬০ বস্তা চাল পা’চা’রে’র সময় উপজেলার দিগদাইড় ইউনিয়নের ডিলার ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফাসহ দুইজনকে আ’ট’ক করেছে পুলিশ। আটক অপরজনের নাম মো. চাঁন মিয়া, সে একজন চাল বেপারি।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকালে উপজেলার দিগদাইড় ইউনিয়নের বরুহা গ্রাম থেকে একটি পিকআপ ভর্তি চালসহ তাদের আ’ট’ক করা হয়। এ ঘটনার পর ওই ডিলারের গুদাম সিলগালা করে দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. তারেক মাহমুদ।

তাড়াইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মুজিবুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, কালোবাজারে চালগুলো বিক্রি করা হয়েছে এমন অভিযোগে ডিলারসহ দুই জনকে আ’ট’ক করা হয়েছে। তবে আটককৃত দিগদাইড় ইউনিয়নের ডিলার ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা এবং চাল বেপারি চাঁন মিয়ার দাবি ১০ টাকা কেজি দরে কেনার পর ক্রেতারা চালগুলো বেপারিদের কাছে বেশি দামে বিক্রি করে দেয়। এ ব্যাপারে তদন্তের পর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

তাড়াইল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. তারেক মাহমুদ জানান, কা’লো’বা’জা’রে চালগুলো বিক্রি করা হয়েছে কি-না সেটি যাচাই করে দেখতে উপজেলা খাদ্য কর্মকর্তাকে প্রধান করে একটি কমিটি গঠন করা হয়েছে। ২৪ ঘণ্টার মধ্যে কমিটিকে তদন্ত করে রিপোর্ট দিতে বলা হয়েছে। অভিযুক্ত ডিলারের চাল বিতরণের জন্য মজুদ রাখা গুদামটি সিলগালা করে দেয়া হয়েছে বলেও জানান উপজেলা নির্বাহী অফিসার।