কাতার বিশ্বকাপে আজ তিনটি খেলা

2150

জমজমাট আয়োজনে পর্দা উঠলো ফিফা বিশ্বকাপের ২২ তম আসরের। অনুষ্ঠান শেষেই প্রথম দিন  ম্যাচে মুখোমুখি হয় স্বাগতিক কাতার এবং ইকুয়েডর। ‌

‘এ’ গ্রুপের প্রথম ম্যাচে স্বাগতিকদের ২-০ গোলে উড়িয়ে দিয়েছে ভ্যালেন্সিয়ার ইকুয়েডর। বিশ্বকাপে আজও রয়েছে তিনটি ম্যাচ।

সোমবার দিনের প্রথম ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাতটায়। ‘বি’ গ্রুপের এই ম্যাচে মাঠের লড়াইয়ে নামবে হ্যারি কেনের ইংল্যান্ড এবং এশিয়ান জায়ান্ট ইরান।

ম্যাচটি অনুষ্ঠিত হবে কাতারের খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে। 

মাঠের লড়াইয়ে সাউথ গেটের শীষ্যরা যে এগিয়ে থাকবেন সেটা বলাই বাহুল্য। তবে অঘটন ঘটাতে প্রস্তুত থাকবে ইরান।

দিনের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে কাতারের আল থুমামা স্টেডিয়ামে। যেখানে নেদারল্যান্ডসকে চ্যালেঞ্জ জানাবে সেনেগাল।

র‍্যাংকিংয়ে আটে থাকা ভ্যান ডিকের নেদারল্যান্ডকে রুখতে হবে সাদিও মানেহীন সেনেগাল। আফ্রিকান এই দলটি রয়েছে র‍্যাংকিং এর ১৮তম স্থানে। গ্রুপ ‘এ’ এর এই ম্যাচটি বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হবে।

দিনের শেষ খেলাটি অনুষ্টিত হবে আল রাইয়ান স্টেডিয়ামে রাত একটায়। যেখানে গ্যারেথ বেলের দল মুখোমুখি হবে যুক্তরাষ্ট্রের।

‘বি’ গ্রুপের এই ম্যাচটি দারুণ উপভোগ্য হবে। কারণ বড় কোনো অঘটন না ঘটলে এই গ্রুপে ইংল্যান্ড এর পর বাকি তিনটি দলকে লড়াই করতে হবে পরের রাউন্ডের জন্য। ইরান, ওয়েলস এবং যুক্তরাস্ট্র যে কেউ কাউকে ছেড়ে কথা বলবে না সেটা বলাই যাচ্ছে।

সবগুলো খেলাই, সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি, টি-স্পোর্টস এবং বিটিভি।   

কোন চ্যানেলে দেখবেন খেলা

বাংলাদেশে বিশ্বকাপের খেলা দেখা যাবে তিনটি চ্যানেলে। রাষ্ট্রায়ত্ত টেলিভিশন চ্যানেল বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) আর বেসরকারি জিটিভি এবং টি স্পোর্টসে দেখা যাবে খেলা।

এ ছাড়া ভারতীয় টেলিভিশন চ্যানেল স্পোর্টস ১৮-তে দেখা যাবে খেলা। র‍্যাবিটহোল অ্যাপের মাধ্যমে অনলাইনে দেখা যাবে বিশ্বকাপের খেলা।

মোবাইল ব্রডকাস্টার হিসেবে কাতার বিশ্বকাপের স্বত্ব পেয়েছে বাংলালিংক। কে স্পোর্টসের সঙ্গে সাব-লাইসেন্সিং চুক্তির মাধ্যমে টফি অ্যাপ ও টফি ওয়েবসাইটে বিশ্বকাপ ফুটবলের ম্যাচগুলো সরাসরি দেখতে পারবেন। সবচেয়ে মজার খবর হলো, টফিতে ফুটবল বিশ্বকাপ সরাসরি দেখতে পারবেন সম্পূর্ণ বিনামূল্যে।

এছাড়া মোবাইলে কাতারের লাইভ থেকে Sportzfy app দিয়ে সরাসরি ও জাগো বিডি অ্যাপ ডাউনলোড করে সেখান থেকে বিটিভিতে দেখতে পারবেন।

যারা মোবাইল, ল্যাপটপ বা স্মার্ট টিভিতে খেলা দেখতে চান। তাদের জন্য থাকছে ডিজিটাল প্ল্যাটফর্ম টফি। যার অ্যাপ গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করার পাশাপাশি ওয়েবসাইট https://toffeelive.com/ এ ঢুকেও বিনামূল্যে সবগুলো খেলা উপভোগ করা যাবে।