‘বেহায়া পোলা-মাইয়া, ওদের লজ্জা-শরম নাই’

3225

ঘটনাটি রাজধানীর সৌন্দর্যময় স্থান হাতিরঝিলের। আশপাশের লোকজনকে তো’য়া’ক্কা করছে না মোটেও। হেঁটে চলার সরু রাস্তার পাশে ঘাসের ওপরে বসেছে দু’জন। যুবক ও কিশোরী। কিশোরী মেয়েটি নিজ থেকেই ছেলেটিকে জড়িয়ে ধরছে।

কখনও বুকের কাছে যুবকের মাথা ধরে রাখছে। এরমধ্যেই চলছে আদর, আহ্লাদ। লিপিস্টের দাগ বসছে যুবকের গলায়, ঘাড়ে, গালে।

কখনও কখনও তা ঠোঁট-মুখ হয়ে যাচ্ছে যুবকের পাকস্থলিতে। পাশে দিয়ে যেতে যেতে বয়স্ক এক হকার নারী বলছেন, নি’র্ল’জ্জ্ব, বে’হা’য়া পোলা-মাইয়া।

ওদের একদম ল’জ্জা-শরম নাই।

ঘটনাটি রাজধানীর সৌন্দর্যময় স্থান হাতিরঝিলের। প্রাপ্ত বয়স্কদের পাশাপাশি অ’প্রা’প্ত বয়স্কদের মি’ল’ন মেলা ঘটছে এখানে। তারা বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী।

মা-বাবার চোখ ফাঁকি দিয়ে বন্ধু, প্রেমিকের সঙ্গে বের হয়ে অবাধে মে’লা’মে’শা করছে। আরও ভ’য়’ঙ্ক’র বিষয় হচ্ছে, মধুবাগ, মগবাজার, বেগুনবাড়ি এলাকার বিভিন্ন বাসা বাড়িতেও একান্তে সময় কাটাচ্ছে এসব জুটির অনেকে। এসব এলাকায় অর্থের বিনিময়ে সহজেই বাসা ভাড়া পাওয়া যাচ্ছে।

না বুঝেই অ’প্রা’প্ত বয়স্ক মেয়েরা ব’খা’টে বিভিন্ন তরুণের সঙ্গে সম্পর্কে জড়াচ্ছে। ওই এলাকায় প্রায় প্রতিদিনই দল বেঁধে ব’খা’টে’রা আড্ডা দেয়। বিকট শব্দে মোটরসাইকেল চালিয়ে দর্শনার্থীদের বি’র’ক্তি’র কারণ হয়। ঘটে দু’র্ঘ’ট’না’ও।

গত বছর ১৪ই আগস্ট বিকেলে মাহমুদা আক্তার বীথি নামে এক কিশোরী নি”হ”ত হয় হাতিরঝিলে। নাইম নামের এক বন্ধুর মোটরসাইকলে উঠেছিল বীথি। বে’প’রো’য়া গতিতে বাইক চালাচ্ছিলো নাইম।

এক পর্যায়ে বাইক থেকে পড়ে যায় বীথি। গু’রু’ত’র আ’হ’ত অবস্থায় ঘটনাস্থল থেকে বীথিকে ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হয়। পরে ঢাকা মেডিকেলের চিকিৎসকরা তাকে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সেস ও হাসপাতলে রেফার্ড করেন।

১৬ই আগস্ট রাত ১টায় সেখানে মা”রা যায় বীথি। আ’হ’ত বীথিকে হাসপাতালে রেখেই নাইম পা’লি’য়ে যায়। নি”হ”ত বীথি ছিলো ধলপুর কিন্ডার গার্টেন হাইস্কুলের ১০ শ্রেণির ছাত্রী। তার মা রওশন আরা অভিযোগ করেছেন, বীথিকে মোটারসাইকেল থেকে ফে”লে হ”’ত্যা করা হয়েছে।

এসব দু”র্ঘ”ট”না ঘটলেও থেমে থাকে না ব’খা’টে’রা। অপ্রাপ্ত বয়স্ক মেয়েদের নিয়ে সন্ধ্যার পর বাইকে বের হয় তারা। হাতিরঝিলের ব্রিজে দাঁড়িয়ে, বাইকে বসে গল্প করে। জনসম্মুখেই একে-অন্যকে জড়িয়ে ধরে।

এরমধ্যে আরেকটি গ্রুপ দর্শনার্থীদের নানাভাবে জি”ম্মি করে। এসব বিষয়ে অভিযোগ পেয়ে হাতিরঝিল এলাকায় অভিযান চালাচ্ছে পুলিশ। গত ২৬শে জানুয়ারি থেকে প্রায় প্রতিদিনই অভিযান চালানো হচ্ছে।

এ পর্যন্ত প্রায় ৪শ’ কিশোর-তরুণ ব’খা’টে’দে’র আটক করেছে পুলিশ। পুলিশ সদর দপ্তরের এআইজি সোহেল রানা জানান, বখাটেপনাসহ অ’প’রা’ধ নির্মূলে পুলিশ সক্রিয় রয়েছে।

অ’প্রা’প্ত বয়স্ক ছেলে-মেয়ে কোথায় যাচ্ছে, কী করছে এ বিষয়ে অভিভাবকদেরও সচেতন হওয়া প্রয়োজন বলে মনে করেন তিনি। সুত্র: দৈনিক মানবজমিন