প্রবাসীর ২কোটি টাকা হাতিয়ে নেয়ায় অভিনেত্রী রোমানা স্বর্ণা গ্রেফতার

1515

নায়িকা রোমানা স্বর্ণাকে গ্রেপ্তার করেছে পুলিশ। ফাঁ’দ পেতে এক সৌদি প্রবাসীর কাছ থেকে কোটি টাকারও বেশি অর্থ হাতিয়ে নেওয়ায় তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। সেই মামলাতেই তাকে গ্রেপ্তার করা হয়।

বৃহস্পতিবার (১১ মার্চ) সন্ধ্যায় তাকে রাজধানীর মোহাম্মদপুরের লালমাটিয়া এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মৃত্যুঞ্জয় দে সজল।

মোহাম্মদপুর থানার ইনচার্জ (ওসি) আব্দুল লতিফ জানান, লালমাটিয়ার ‘সি’ ব্লকের একটি বাসা থেকে রোমানা ইসলাম স্বর্ণাকে প্রতারণা মামলায় গ্রেপ্তার করা হয়।

কামরুল ইসলাম জুয়েল নামক এক সৌদি প্রবাসি মামলাটি দায়ের করেন। ওই প্রবাসি অভিযোগ করেছেন, ফেসবুকের মাধ্যমে তার সঙ্গে স্বর্ণার পরিচয় ঘটে।

সেখান থেকে ম্যাসেঞ্জারে চ্যাটিং এবং কথপোকথন হয়। এক পর্যায়ে বিভিন্ন সমস্যা দেখিয়ে ভুলভাল বুঝিয়ে ওই ব্যক্তির কাছে থেকে অনুরোধ করে বিপুল অংঙ্কের টাকা হা’তি’য়ে নেয়। ফ্ল্যাট ও গাড়ি কেনার জন্য কৌশলে টাকা চেয়ে নেয়।

এই পুলিশ কর্মকর্তা আরও জানান, এক পর্যায়ে ওই প্রবাসীকে বিয়ে করার প্রলোভন দেখিয়েছিলো স্বর্ণা। এমন পরিস্থিতিতে স্বর্ণাকে বিয়ে করার জন্য ওই সৌদি প্রবাসী বাংলাদেশে চলে আসেন।

পরে স্বর্ণা তার বাসায় ওই প্রবাসীকে নিমন্ত্রণ জানান। সেই নিমন্ত্রণে স্বর্ণার বাসায় গেলে প্রবাসীকে ভ”য়”ভী”তি দেখিয়ে জোর পূর্বক স্ট্যাম্পে সই নিয়ে আ’প’ত্তি’ক’র ছবি তুলে।

সেসব ছবি দিয়ে তাকে ব্ল্যা”ক”মে”ই”লিং শুরু করে এবং টাকা হা’তি’য়ে নেওয়ার ঘটনা ফাঁ’স করলে আ”প”ত্তি”ক”র ছবিগুলো ইন্টারনেটে ছড়িয়ে দেওয়া হবে বলে হুঁ”ম”কি দেয় স্বর্ণা ও তার সহযোগীরা।

মোহাম্মদপুর থানার ওসি আরটিভি নিউজকে আরও জানান নায়িকা স্বর্ণা বিভিন্ন কৌশলে ১ কোটি ৭৮ লাখ ৬০ হাজার টাকা হা’তি’য়ে নিয়েছেন বলে অভিযোগ করেছেন সৌদি প্রবাসী জুয়েল।

এই প্র”তা”র”ণা মামলায় আগামীকাল শুক্রবার (১২ মার্চ) স্বর্ণাকে আদালতে হাজির করা হবে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, স্বামী-স্ত্রীর অ’ন্ত’র’ঙ্গ কিছু ভিডিও গো’প’নে ধারণ করেন স্বর্ণা। ওই ব্যক্তি স্বামী হলেও টাকা না-দিলে সেগুলো সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার হু”ম”কি দেন তিনি।

এভাবে স্বামীকে ব্ল্যা”ক”মে”ই”লে”র ফাঁ’দে ফেলেন স্বর্ণা। এক পর্যায়ে স্বামী বা’ধ্য হন স্বর্ণাকে ডিভোর্স দিতে। তবে ডিভোর্সটি আইনানুগ হয়নি বলে পুলিশ প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছে।

স্বর্ণা নিজেকে চিত্রনায়িকা দাবি করলেও তিনি বিজ্ঞাপনে পরিচিত মুখ। ২০১৫ সালে স্বর্ণা অভিনীত ‘রানআউট’ সিনেমাটি মুক্তি পায়। সুত্রঃ বিডি২৪লাইভ