১০৩ টাকায় চাকরি দেয়া সেই পুলিশ সুপারের বিদায়

180

১০৩ টাকায় চাকরি দেয়া সেই পুলিশ সুপারের- কনস্টেবল পদে মাত্র ১০৩ টাকায় চাকরি দেওয়া সেই পুলিশ সুপার জিহাদুল কবির চাঁদপুর থেকে বিদায় নিয়েছেন।

আজ ৮ সেপ্টেম্বর, রোববার সকালে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে সহকর্মীরা বিদায় দিয়েছেন তাকে। এ সময় জিহাদুল কবিরকে বহনকারী যান ফুল দিয়ে সজ্জিত করা হয়। আগে গতকাল শনিবার রাতে চাঁদপুরে শেষ কর্মদিবস করেন জিহাদুল কবির।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমানের কাছে দায়িত্ব হস্তান্তর করেন তিনি। জিহাদুল কবির এর আগে গত ১ বছর চাঁদপুরে পুলিশ সুপার পদে দায়িত্ব পালন করেন। তিনি পাবনা থেকে চাঁদপুরে আসার আগে মাগুরা ও রাজবাড়ির পুলিশ সুপার ছিলেন। বর্তমানে তিনি ঢাকা রেঞ্জে পুলিশের অতিরিক্ত ডিআইজি পদে উন্নিত হয়েছেন।

গত এক বছর দায়িত্ব পালন কালে পুলিশ সুপার জিহাদুল কবির জেলায় মা দ ক, স ন্ত্রা স ও চাঁ দা বা জ নির্মূলে বিশেষ ভূমিকা পালন করেন। তার সবচেয়ে আলোচিত দিক ছিল, মাত্র ১০৩ টাকায় পুলিশ কনস্টেবল পদে শতাধিক যুবক ও যুবতীকে চাকরির সুযোগ করে দেওয়া।

এ দিকে, আগামীকাল সোমবার চাঁদপুরে নতুন পুলিশ সুপার পদে যোগদান করবেন মাহবুবুর রহমান। তিনি এর আগে চুয়াডাঙ্গা জেলা পুলিশ সুপার পদে কর্মরত ছিলেন। সুত্র-বি ডি জার্নাল।

বাসযাত্রীর শরীরে মিললো ১২ সোনার বার

ঝিনাইদহে ১২ পিস সোনার বারসহ শরিফ উদ্দিন (৫৩) নামের একজনকে আটক করেছে র‌্যাব-৬। গতকাল শনিবার গভীর রাতে ঝিনাইদহ-মাগুরা মহাসড়কের পৌর এলাকার বিসিক শিল্প নগরীর সামনে থেকে তাকে আটক করা হয়।

আটক শরিফ উদ্দিন চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার দর্শনা পুরাতন বাজার এলাকার শফিউদ্দিনের ছেলে। র‌্যাব-৬ সিপিসি-২ ঝিনাইদহ ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন ঢাকা থেকে বাসযোগে একটি সোনার চোরাচালান চুয়াডাঙ্গার দর্শনায় যাচ্ছে।

এরপর রাতে বিসিক শিল্প নগরীর সামনে চেকপোস্ট বসায় র‌্যাব। এ সময় ঢাকা থেকে দর্শনাগামী পূর্বাশা পরিবহনের একটি বাসে (ঢাকা মেট্রো-ব-১৫-০৬১১) তল্লাশি করে শরিফ উদ্দিনকে আটক করা হয়। পরে তার দেহ তল্লাশি করে অভিনব কায়দায় জুতার নিচে লুকানো অবস্থায় ১২ পিস সোনার বার উদ্ধার করা হয়।

যার ওজন প্রায় ১ কেজি ৪শ’ গ্রাম। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।