সড়ক দু র্ঘটনায় পুলিশের এএসআই নি হ ত

138

সড়ক দুর্ঘটনায় পুলিশের এএসআই- ময়মনসিংহের তারাকান্দায় সড়ক দু র্ঘটনায় আব্দুল হাই (৩২) নামে পুলিশের এক এএসআই নি হ ত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন তার স্ত্রী।

নি হ ত আব্দুল হাই কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার বাসিন্দা। সে হালুয়াঘাট থানায় কর্মরত ছিল। গতকাল সোমবার বিকালে ময়মনসিংহ-শেরপুর সড়কের তারাকান্দা উপজেলার রামচন্দ্রপুর নামক স্থানে এ দু র্ঘটনা ঘটে।

তারাকান্দা থানার ওসি মিজানুর রহমান জানান, আব্দুল হাই মোটরসাইকেলে করে তার স্ত্রীকে নিয়ে ময়মনসিংহ আসার পথে তারাকান্দাগামী এক সিএনজির সাথে সং র্ঘ ষ হয়। এ সময় আব্দুল হাই ও তার স্ত্রী রাস্তায় পড়ে গেলে তাদের উপর দিয়ে একটি লড়ি গেলে গুরুতর আহত হয়।

পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। আব্দুল হাইয়ের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে ঢাকার পঙ্গু হাসাতালে স্থানান্তর করা হলে ঢাকায় নেয়ার পথে রাত সাড়ে ১০টা দিকে তার মৃ.. ত্যু হয় বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

সুত্র-বি ডি ২৪ লাইভ।

‘ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে কাজ করছে সরকার’

বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বিগত দুই মেয়াদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ মতস্য চাষে সফলতা লাভ করেছে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ বর্তমানে মৎস্য উতপাদনে বিশ্বে চতুর্থ স্থানে রয়েছে। এধারা অব্যাহত থাকলে মৎস্য উতপাদনে বাংলাদেশ ভবিষ্যতে আরও এগিয়ে যাবে।

সরকারের বাস্তবমূখী পদক্ষেপের কারণে বাংলাদেশ আজ খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ। এ সময় ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বর্তমান সরকার কাজ করছে বলে তিনি উল্লেখ করেন।

জাতীয় মতস্য সপ্তাহ ২০১৯’ উপলক্ষে মস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়াধীন মস্য অধিদপ্তরের উদ্যোগে গতকাল সোমবার জাতীয় সংসদ ভবন লেকে পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি। অনুষ্ঠানে মস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু এমপি এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন মস অধিদপ্তরের মহাপরিচালক আবু সাইদ মো: রাশেদুল হক।

ড. শিরীন শারমিন বলেন, পুষ্টি চাহিদা পূরণে মস্য উপাদন বৃদ্ধি খুবই গুরুত্বপূর্ণ। সে লক্ষ্যে বর্তমান সরকার নিরলস কাজ করে যাচ্ছে। সরকার মৎস্যজীবিদের কল্যাণে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে বলেও তিনি উল্লেখ করেন। মস্য চাষ সম্পর্কে সকলকে সচেতন করার পাশাপাশি মস্য সম্পদের সংরক্ষণ ও উপাদন বৃদ্ধিতে মস্য সপ্তাহ অবদান রাখছে।

এ সময় তিনি ‘জাতীয় মস্য সপ্তাহ ২০১৯’ উপলক্ষে জাতীয় সংসদ ভবন লেকে পোনা অবমুক্তকরণ এর শুভ উদ্বোধন করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জাতীয় সংসদের হুইপ মাহবুব আরা বেগম গিনি এমপি, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ বি তাজুল ইসলাম এমপি, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি, সাবেক চীফ হুইপ আ স ম ফিরোজ এমপি,

কাজী ফিরোজ রশীদ এমপি, উম্মে ফাতেমা নাজমা বেগম এমপি, অপরাজিতা হক এমপি প্রমুখ। এছাড়া জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মো: রাইসুল আলম মন্ডলসহ জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

জাতীয় মতস্য সপ্তাহ ২০১৯ এর মূল প্রতিপাদ্য ‘মস্য চাষে গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ কে সামনে রেখে সংসদ ভবন লেকে ০৩ প্রজাতির ১০ হাজার পোনা মাছ অবমুক্ত করা হয়। এর মধ্যে কাতলা ২০৫০ টি, রুই ৪২০০ টি এবং মৃগেল ৩৭৫০টি। মতস্য অধিদপ্তর হতে পর্যায়ক্রমে সংসদ ভবন লেকে আরও ২০ হাজার পোনা অবমুক্ত করা হবে।