স্ত্রীর ঘুমানোর জন্য ৬ ঘণ্টা বিমানে দাঁড়িয়ে যাত্রা করলেন স্বামী …!

81

স্ত্রীর ঘুমানোর জন্য ৬ ঘণ্টা – স্ত্রীর প্রতি ভালো বাসার নজির গড়লেন স্বামী। বিমানের ভেতরে স্ত্রী যেন আরাম করে ঘুমাতে পারেন সে জন্য প্রায় ছয় ঘণ্টা ধরে বিমানের মধ্যে দাঁড়িয়েই থাকলেন তিনি। সম্প্রতি সামাজিক মাধ্যমে একটি ছবি পোস্ট হতেই লোক জন কমেন্ট করতে শুরু করেছেন।

ওই ছবিতে দেখা গেছে বিমানের সিটের মধ্যে ঘুমিয়ে আছেন এক নারী। আর তার পাশেই এক ভদ্র লোক দাঁড়িয়ে আছেন। অনেকেই স্ত্রীর জন্য স্বামীর এভাবে দাঁড়িয়ে থাকার ঘটনাকে ভালো বাসা হিসেবেই দেখলেও অনেকেই এটা ভালো ভাবে নেননি।

একজন লিখেছেন, যদি এটা ভালোবাসা হয় তবে আমি একাই থাকব। অন্য একজন লিখেছেন, এটা ভালোবাসা না। তার স্ত্রী স্বার্থপর এবং তিনি খুবই দুর্বল একজন মানুষ। অনেকেই আবার এই দৃশ্যকে অনেকটা সিনেমার সঙ্গে তুলনা করে বলেছেন, এটা দেখতে টাইটানিকের রোজ এবং জ্যাকের অবস্থার মতো লাগছে।

আবার অনেকেই বলছেন, এই ঘটনা মিথ্যা। কারণ বিমানে ৫ মিনিটের জন্যও এভাবে দাঁড়িয়ে থাকা যায় না। সেখানে কাউকে ৬ ঘণ্টা কীভাবে দাঁড়িয়ে থাকতে দেয়া হলো? তবে যে যাই বলুক ছবিটি দেখে কিন্তু এটা প্রমাণ হচ্ছে যে, এই ব্যক্তি তার স্ত্রীকে খুব ভালো বাসেন। স্ত্রীর যেন কোনো অসুবিধা না হয় সেজন্য তিনি অল্প সময়ের জন্যও সিটে বসেন নি।

এবার কানাডায় ডোরিয়ানের তা ণ্ডব, বিদ্যুৎ বিচ্ছিন্ন সাড়ে ৪ লাখ পরিবার !

বাহামাসে তা ণ্ডব চালিয়ে ৪৩ জনের বেশি মানুষের প্রাণ কেড়ে নেয়ার এক সপ্তাহ পর এবার কানাডায় আ ঘাত হেনেছে শক্তিশালী ঘূর্ণি ঝড় ডোরিয়ান। কানাডার নোভা স্কোটিয়া প্রদেশে ডোরিয়ানের তা ণ্ডবে প্রচুর গাছ পালা উপড়ে পড়েছে। ভেঙে পড়েছে যোগাযোগ ব্যবস্থা, বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়েছে সাড়ে চার লাখের বেশি পরিবার। একই সঙ্গে প্রদেশ টির বিভিন্ন অঞ্চলে ভারী বর্ষণ শুরু হয়েছে।

স্থানীয় সময় শনিবার ঘূর্ণি ঝড় ডোরিয়ানের কারণে কানাডার নোভা স্কোটিয়ার হ্যালিফ্যাক্স এলাকায় বাতাসের তীব্রতা ছিল ঘণ্টায় ১৬০ কিলো মিটার। প্রচণ্ড শক্তিশালী এই ঝড়ের তা ণ্ডবে ইতোমধ্যে কানাডার সাড়ে চার লাখের বেশি বাড়ি-ঘর বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। উপড়ে পড়েছে হাজার হাজার গাছ পালা।

দেশটির জন নিরাপত্তা বিষয়ক মন্ত্রী রালফ গুডালে বলেছেন, উদ্ধার তৎপরতার প্রচেষ্টায় সেনা বাহিনীর সদস্য দের মোতায়েন করা হবে।

গত রোববার ৫ মাত্রার শক্তি নিয়ে ক্যারিবীয় দেশ বাহামাসে তা ণ্ডব চালায় ডোরিয়ান। ঘণ্টায় ২৯৫ কিলো মিটার বাতাসের গতি বেগ নিয়ে আঁছড়ে পড়া এই ঝড়ে এখনও কতজন নিখোঁজ রয়েছেন, তা জানাতে পারেনি দেশটির সরকার। তবে ডোরিয়ানের আঘাতে প্রাথমিকভাবে ৪৩ জনের প্রাণ হানির তথ্য নিশ্চিত করেছে বাহামাস সরকার।

ডোরিয়ানের তা ণ্ডবে নিখোঁজের সংখ্যা কয়েকশ থেকে কয়েক হাজার হতে পারে বলে জানিয়েছেন স্থানীয় কর্ম কর্তারা। এদিকে, এখনো বাহামাস ছেড়ে হাজার হাজার মানুষ নিরাপদ আশ্রয়ের খোঁজে ছুটে চলেছেন।

বাহামাসে আ ঘাত হানার পর যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলের দিকে অগ্রসর হয় ডোরিয়ান। কানাডার হ্যারিকেন সেন্টার এই ঘূর্ণি ঝড়কে তীব্র মাত্রার হিসেবে শনাক্ত করেছে। কানাডার কর্মকর্তারা বলেছেন, ঘূর্ণি ঝড় ডোরিয়ানের কারণে নোভা স্কোটিয়ায় ইতোমধ্যে ১০০ মিলি মিটারের বেশি বৃষ্টি পাত রেকর্ড করা হয়েছে। স্থানীয় সময় রোববার সকালের দিকে এই বৃষ্টি পাতের পরিমাণ দ্বিগুণ হতে পারে বলে সতর্ক করে দেয়া হয়েছে।

হ্যালিফ্যাক্সের একটি ভিডিও ফুটেজে দেখা যায়, ডোরিয়ানের তাণ্ডবে একটি ক্রেন পাশের একটি ভবনের ওপর আছড়ে পড়ছে। রোববার সকালের দিকে এই ঝড় কানাডার উত্তরের নিউফাউন্ডল্যান্ড ও পূর্বাঞ্চলের ল্যাবরাডরের দিকে অগ্রসর হতে পারে বলে প্রত্যাশা করা হচ্ছে।

ঘূর্ণি ঝড় ডোরিয়ানের ব্যাপারে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে ব্রিফ করেছেন দেশ টির কর্ম কর্তারা। গত রোববার বাহামাসে ২৯৫ কিলো মিটার বাতাসের গতি বেগ নিয়ে আ ঘাত হানে ডোরিয়ান। ডোরিয়ানের তা ণ্ডবে লণ্ড ভণ্ড বাহামাসে এখনো শত শত ম র দেহ উদ্ধার হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন দেশটির কর্মকর্তারা।

জাতি সংঘের কর্ম কর্তারা বলেছেন, ডোরিয়ানের আ ঘাতের পর গ্রান্ড বাহামাস এবং আবকাও দ্বীপ পুঞ্জের প্রায় ৭ লাখ মানুষের জন্য জরুরি সহায়তা দরকার।

সূত্র : বিবিসি, রয়টার্স।