শামির বিরুদ্ধে স্ত্রী নির্যা তনের মামলায় গ্রেফ তারি পরোয়ানা

62

স্ত্রী নির্যাতনের মামলায় শামির বিরুদ্ধে- কলকাতা আদালত গ্রে ফ তারি পরোয়ানা জারি করেছে পেসার মোহাম্মদ শামির বিরুদ্ধে। আগামী ১৫ দিনের মধ্যে আদালতে আত্ম-সমর্পণ করতে বলা হয়েছে ২৮ বছর বয়সী এই ভারতীয় ক্রিকেটারকে।

জামিনের জন্যও এই সময়ের মধ্যে আবেদন করতে পারবেন তিনি। ২০১৮ সালের শুরুতে ক্রিকেটার শামির বিরুদ্ধে তার স্ত্রী হাসিন জাহানকে নির্যা তনের অভিযোগ ওঠে। শামি এবং তার ভাই হাসিব আহমেদও এই নির্যা তনের সঙ্গে জড়িত বলে জানান হাসিন। যারা কিনা ভারতীয় আইনের আইপিসি সেকশন ৪৯৮এ ভঙ্গ করেছেন।

বর্তমানে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ টেস্ট খেলতে ক্যারিবীয় সফরে আছেন ক্রিকেটার শামি। যার ফলে তাকে এই নির্দিষ্ট সময় দেওয়া হয়েছে। ১৫ দিনের মধ্যে যদি শামি আদালতে আত্ম-সমর্পণ না করেন তবে তাকে গ্রে প্তার করা হবে বলে জানায় কলকাতা আদালত।

হাসিনের করা এই অভিযোগের শুনানি ছিল গতকাল সোমবার। শুনানিতে কলকাতা আদালত শামি ও হাসিবের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

সুত্র- বাংলা নিউজ ২৪ ডট কম।

বুমরাহর বোলিং অ্যাকশন অবৈধ!…

আন্তর্জাতিক ক্রিকেটে পা দেওয়ার পর থেকে দিনকে দিন নিজেকে অনন্য উচ্চতায় তুলে নিয়ে যাচ্ছেন ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহ। তবে অভিষেকের পর থেকে ডানহাতি এই পেসারের বোলিং অ্যাকশন নিয়ে অনেকেই তুলেছে প্রশ্ন।

সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান টেস্ট সিরিজে হ্যাটট্রিক করার পর থেকে বুমরাহর দিকে সমালোচনা ধেয়ে আসছে আরো। ক্যারিবীয়দের প্রথম ইনিংসে ২৭ রানে নিয়েছেন ৬টি উইকেট।

বুমরাহর এমন পারফরম্যান্সকে আবারও বাঁকা চোখে দেখছেন কিছু কিছু সমালোচক। তারা বরাবরের মতো তার অ্যাকশন নিয়ে প্রশ্ন তুলেছেন। সেই সমালোচকদের এবার এক হাত নিলেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক পেসার ইয়ন বিশপ আর ভারতীয় কিংবদন্তি ব্যাটসম্যান সুনিল গাভাস্কার।

দুজনই জ্যামাইকা টেস্টে ধারাভাষ্যকারের দায়িত্ব পালন করছেন। ধারাভাষ্যের এক পর্যায়ে ইয়ন বিশপ তুলেন বুমরাহর বোলিং অ্যাকশন নিয়ে অনেকের সন্দেহের প্রসঙ্গটি। বিশপ বলেন, ‘আমার বিশ্বাস হয় না, কিছু মানুষ কিভাবে জাসপ্রিত বুমরাহর বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তুলেন!

তার অ্যাকশন অনন্য। তবে এটা খেলার নিয়মের মধ্যেই। আসলে এটি নিখুঁত। কিছু মানুষের আসলেই আয়নায় নিজেকে দেখা উচিত। বিশপের এমন কথার জবাবে গাভাস্কার বলেন, ‘আপনি কি তাদের নাম বলতে পারবেন? কারা বুমরাহর অ্যাকশন নিয়ে প্রশ্ন তুলছেন?’

বিশপ অবশ্য কারও নাম আলাদাভাবে বলেননি। তবে পরে গাভাস্কারের কথার সঙ্গে একমত হয়েছেন। গাভাস্কার বলেন, ‘আরেকটু কাছ থেকে দেখা যাক। কয়েক পা এগিয়ে সে ছন্দ তুলে এবং শেষপর্যন্ত হাত সোজা রেখে বলটা ছাড়ে। এখন আমাকে বলুন, কোথায় তার হাত বাঁকা হচ্ছে? এটা পুরোপুরিই ঠিক আছে। আসলে কিছু মানুষের কাজই হলো বিরক্তিকর কথাবার্তা বলা।’