লিবিয়ায় নি.. হ ত শাহজালালের বাড়িতে শোকের মাতম

51

শাহজালালের বাড়িতে শোকের মাতম- লিবিয়ায় একটি অভিবাসী আ ট ক কেন্দ্রে বিমান হা.. ম লায় নি.. হ তদের মধ্যে শাহজালাল কাজী (২৫) নামে এক বাংলাদেশি যুবক রয়েছেন। তিনি মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের দক্ষিণ খাকছাড়া গ্রামের ফজল কাজীর ছেলে।

লিবিয়ায় থাকা শাহজালালের চাচাতো ভাই জুয়েল বৃহস্পতিবার দুপুরে পরিবারের কাছে তার মৃ.. ত্যু র খবর জানান। শাহজালালের মৃ.. ত্যু র খবর পাওয়ার পর থেকেই বাড়িতে চলছে শোকের মাতম। তার পরিবারকে সান্ত্বনা দিতে গ্রামের লোকজন ভিড় করছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ইতালি যাওয়ার জন্য গত রোজার মাসে দা.. লা লের মাধ্যমে লিবিয়া যান মাদারীপুরের শাহজালাল কাজী, তার চাচাত ভাই জুয়েল ও শ্যালক শহিদুল। ইতালি যাওয়ার জন্য লিবিয়াতে অবস্থানকালে লিবিয়া পুলিশের হাতে আ.. ট ক হন তারা। পরে তাদেরকে লিবিয়ায় অন্যদের সঙ্গে একটি অভিবাসী আ.. ট ক কেন্দ্রে রাখা হয়।

মঙ্গলবার স্থানীয় সময় ভোররাতে ত্রিপোলির পূর্বাঞ্চলের ওই অভিবাসী আ.. ট ক কেন্দ্রে বিমান হা.. ম লা চালানো হলে অর্ধশতাধিক মানুষ নি.. হ ত হন। আ.. হ ত হন শতাধিক মানুষ। নি.. হ ত দের মধ্যে মাদারীপুরের শাহজালাল কাজী রয়েছেন। নিখোঁজ রয়েছেন শহিদুল । আ.. হ ত হয়েছেন নি.. হ তে র চাচাতো ভাই জুয়েল।

নি.. হ ত শাহজালালের বোন রুবি বেগম বলেন, আমার ভাই ইতালি যাওয়ার স্বপ্ন নিয়ে দা.. লা লের পরামর্শে লিবিয়ায় গিয়ে মা রা গেল। ভাইয়ের লা.. শ টি যেন বাড়িতে আসে। শেষ বারের মতো ভাইয়ের লা.. শ টি দেখতে চাই আমরা।

ঘরের দেয়াল চাপায় রোহিঙ্গা নারীর মৃ.. ত্যু

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ঘরের দেয়াল চাপা পড়ে মোস্তফা খাতুন (৬০) নামে এক রোহিঙ্গা নারীর মৃ.. ত্যু হয়েছে। শুক্রবার সকালে উখিয়ার কুতুপালং ২ নম্বর ক্যাম্পের এফ ব্লকের ব্লক-ডিতে এ দু র্ঘ ট না ঘটে।

নি.. হ ত মোস্তফা খাতুন উখিয়ার কুতুপালং ২ নম্বর ক্যাম্পের এফ ব্লকের ব্লক-ডির মৃ.. ত আবু বক্করের স্ত্রী। দেয়াল চাপায় আ.. হ ত অবস্থায় উদ্ধার করে তাকে কক্সবাজার সদর হাসপাতালে নেয়ার পর দুপুরের দিকে তিনি মা রা যান।

উখিয়ার কুতুপালং আন-রেজিস্টার্ড ক্যাম্পের সেক্রেটারি মোহাম্মদ নূর জানান, বৃহস্পতিবার রাতে ভারি বর্ষণের পানি দেয়ালে পড়লে তা নড়বড়ে হয়। সকালে অকস্মিক দেয়ালটি ধসে গিয়ে মোস্তফা খাতুন চা পা পড়ে। তাকে উদ্ধার করে আ.. হ তাবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হয়। উখিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খায়ের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।