লক্ষ্মীপুরে মসজিদ তৈরি করতে গিয়ে দিনে হু’ম’কি, রাতে খু’ ন !

232

লক্ষ্মীপুরের রায়পুরে মসজিদের টাকা উত্তোলন নিয়ে দিনে হু ম কির পর রাতে হাতুড়ি ও ইট দিয়ে পি টি য়ে সৈয়দ আহম্মদ (৩০) নামের এক যুবককে খু ন করার অভিযোগ পাওয়া গেছে।

ঘটনাটি ঘটেছে মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে পৌর শহরের শিবপুর গ্রামের আমির উদ্দিন ব্যাপারী বাড়ির সামনে। রাতেই পুলিশ তার লা শ উদ্ধার করে সদর হাসপাতালে প্রেরণ করে। নি হ ত সৈয়দ একই এলাকার মৃ ত শামছুল হকের ছেলে।

এঘটনায় নি হ তের মা রিনা বেগম বাদী হয়ে বুধবার সকালে রায়পুর থানায় ওই গ্রামের আব্দুল মালেক, তার ছেলে জাহেদ, খালেক ও একই এলাকার মো. বাহারকে আ সা মি করে হ ত্যা মামলা করেন। এঘটনায় পুলিশ আব্দুল মালেককে আটক করে।

নি হ তের মা রিনা বেগম ও ছোট ভাই সবুজ সহ এলাকাবাসী জানান, বাড়ির সামনে নতুন করে একটি মসজিদ নির্মাণের কাজ চলছে। মসজিদ নির্মাণের জন্য এলাকাবাসী সৈয়দকে মসজিদের সামনে টাকা উত্তোলনের দায়িত্ব দেয়। তিনি টাকা উত্তোলন করে মসজিদ ফান্ডে জমা দিয়ে আসছিলেন।

কয়েক দিন ধরে তাকে টাকা উত্তোলন না করতে নিষেধ করে আসছেন একই এলাকার আব্দুল মালেকের ছেলে জাহেদ ও খালেক। কিন্তু সৈয়দ টাকা উত্তোলন বন্ধ না করায় মঙ্গলবার সকালে এর জের ধরে তাদের সঙ্গে ঝগড়া হয়। একপর্যায়ে তাদের কথা না শুনলে সৈয়দকে দেখে নেওয়ার হু ম কি দেয়।

ওই দিন রাতে স্থানীয় বাজার থেকে বাড়ি যাওয়ার পথে মসজিদের সামনে দু র্বৃ ত্ত রা সৈয়দের পথরোধ করে হাতুড়ি ও ইট দিয়ে পি টি য়ে মাথায় গুরুতর জ খ মের পর পালিয়ে যায়। সৈয়দকে উদ্ধার করে সদর হাসপাতালে নেওয়া পথে মা রা যান। আমরা এ হত্যার সঙ্গে জড়িত ঘাতকদের দ্রুত গ্রে ফ তার ও বিচারের দাবি জানাই।

রায়পুর থানার (ওসি) মোহাম্মদ তোতা মিয়া বলেন, নি হ তের মা রিনা বেগম এঘটনায় ৪ জনকে আসামি করে একটি হ ত্যা মামলা করেছেন। এক আসামিকে গ্রে ফ তার করা হয়। অন্যদের গ্রে ফ তারের চেষ্টা চলছে এবং মামলাটি খুবই গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে।

মাথা বি চ্ছি ন্ন অজ্ঞাত তরুণীর লা শ উদ্ধার….

চট্টগ্রামের আনোয়ারায় অজ্ঞাত এক তরুণীর মাথা বি চ্ছি ন্ন লা শ উদ্ধার করেছে থানা পুলিশ। আজ সকালে উপজেলার বরুমছড়া এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়। তবে তার নাম-পরিচয় জানা যায়নি।

স্থানীয় সূত্র জানা যায়, গ্রামের হাজীরঘাটার ছদিনের চর এলাকায় এক তরুণীর মাথা বি চ্ছি ন্ন লা শ পড়ে থাকতে দেখতে পায় স্থানীয়রা। এলাকাবাসী খবর দিলে পুলিশ সকাল ১০টার দিকে লা শটি উদ্ধার করে। তরুণীর পরিহিতে ছিলো লাল সালোয়ার ও সাদা কামিজ। তরুণীর বয়স আনুমানিক ১৬-১৮ বছর হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ মাথা বি চ্ছি ন্ন লা শ উদ্ধারের খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, লা শ ময়’না তদন্তের জন্য হাসপাতালে পাঠানো হবে। কেউ শত্রুতার বশত এই খু নে র ঘটনা ঘটাতে পারে, লা শের পরিচয় পেলে বহু তথ্য বেরিয়ে আসবে।