রাজধানীর ফুটপাতে গভীর রাতে মশারী দিচ্ছেন পার্থ

148

রাজধানীর ফুটপাতে গভীর রাতে মশারী- রাতে হঠাৎ রাস্তায় দেখা যায় বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি) দলের চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থকে। আর সেই রাতের ভিডিও বুধবার সকাল থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়।

ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থর এই সময়োপযোগী কর্মকাণ্ডটি ইতিমধ্যে ভূয়সী প্রশংসা পেয়েছে। এমন ভাবে অন্যান্য রাজনৈতিক নেতাকর্মী ও বিত্তবানদের এগিয়ে আসতে বলছেন নেটিজেনরা। গত মঙ্গলবার গভীর রাতে গুলশান-১ ও ২, বনানী, কাকলী ও মহাখালী এলাকায় বিভিন্ন শ্রেণিপেশার মানুষের মাঝে মশারী বিতরণ করেন ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ।

ভাইরাল ওই ভিডিওতে দেখা গেছে, গভীর রাতে নিস্তব্ধ সড়কের ফুটপাতে ঘুমন্ত ছিন্নমূলদের জাগিয়ে তাদের মশারী বিতরণ করছেন আন্দালিব রহমান পার্থ। মশারী দিয়ে তা এখনি টানিয়ে ঘুমাতে বলেছেন যেন মশা না কামড়ায়। তাদেরকে সচেতন করে দিচ্ছেন যে, দেশে যে সময় ডেঙ্গু জ্বরের প্রকোপ চলছে তখন খোলা আকাশের নিচে এমন স্থানে অনন্ত মশারী টানিয়ে ঘুমাতে।

জানা গেছে, ঘটনাটি (৬ আগস্ট) মঙ্গলবার রাতের। এদিন গভীর রাতে গুলশান-১ ও ২, বনানী, কাকলী ও মহাখালী এলাকায় বিভিন্ন শ্রেণিপেশার মানুষের মাঝে মশারী বিতরণ করেন ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ। এ সব এলাকার ফুটপাত, ফুটওভার ব্রিজ ও মার্কেটে অবস্থান নেয়া অসহায় ছিন্নমূলদের প্রত্যেককে একটি করে মশারী উপহার দেন তিনি।

দেশে ডেঙ্গুরোগ যখন দুর্যোগে রূপ নিচ্ছে তখন এডিস মশা থেকে এসব ছিন্নমূলদের রক্ষা করতে তিনি এ সামাজিক কর্ম করেন বলে জানিয়েছেন আন্দালিব রহমানের এপিএস জুয়েল আসিফ। তিনি জানান, মঙ্গলবার দিনগত রাত ১২ টা থে‌কে ২ টা পর্যন্ত একাই ঢাকা-১৭ আসনের বিভিন্ন এলাকায় মশারী বিতরণ করেন বিজেপি চেয়ারম্যান।

এসব এলাকা ছাড়াও রাজধানীর বি‌ভিন্ন স্থা‌নে গ‌রিব মানু‌ষের মা‌ঝে মশারী বিতরণ অব্যাহত র‌াখা হ‌বে বলে জানান জুয়েল আসিফ। প্রসঙ্গত, গেল নির্বাচনে রাজধানীর অভিজাত এলাকা হিসেবে পরিচিত ঢাকা-১৭ (গুলশান, বনানী, ঢাকা সেনানিবাস ও ভাষানটেকের কিছু অংশ) আসন থেকে ধানের শীষ প্রতীকে নির্বাচন করেন বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ।

যদিও বিএনপির সঙ্গে ২০ বছর ধরে চলা রাজনৈতিক সঙ্গ ছিন্ন করে জোট থেকে আনুষ্ঠানিক ভাবে বেরিয়ে এসেছেন পার্থ। বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোট ছাড়ার পেছনে সোমবার আনুষ্ঠানিক ঘোষণা দেন পার্থ। এ সময় জোট ছাড়ার বেশ কিছু কারণ উল্লেখ করেছেন তিনি।

সুত্র-বি ডি ২৪ লাইভ।

এমপি মোশারফের দুই শিশু সন্তানের প্লাটিলেট কমে যাচ্ছে

সারা দেশে ডেঙ্গুর বাহক এডিস মশার প্রকোপ দিন দিন বাড়ছে। বগুড়া-৪ আসন থেকে বিএনপির নির্বাচিত সংসদ সদস্য মোশারফ হোসেনের দুই সন্তান ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে।

তাদের প্লাটিনেট দিন দিন কমে যাচ্ছে। এই রোগে এ পর্যন্ত মা রাও গেছে ১৬ জন, এর মধ্যে শিশুও রয়েছে। এ তথ্য জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান। তিনি বলেন, মোশাররফ হোসেন এমপির দুই সন্তান ডেঙ্গু জ্বরে আক্রান্ত। তার মেয়ে মাইশা আক্তার রোজার বয়স ৬ বছর। ছেলে মোছাববির হোসেন সামির বয়স ৩ বছর।

এমপি মোশারফের বরাত দিয়ে শায়রুল জানান, ঢাকা থেকেই ওই দুই শিশু ডেঙ্গু আক্রান্ত হয়েছে। চিকিৎসকের পরামর্শে বাসায়ই তাদের চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের র ক্ত দেয়া হচ্ছে। প্লাটিলেট দিন দিন কমে যাচ্ছে। চিকিৎসক বলেছেন ৫-৬দিন এই পরিস্থিতি থাকবে। সন্তানদের সুস্থতার জন্য দোয়া চেয়েছেন এমপি মোশাররফ।