যে কোনো হু. ম. কি. র মোকাবিলায় ইরানের পাশে থাকবে সিরিয়া: আসাদ

217

যে কোনো হু. ম. কি. র মোকাবিলায় ইরানের পাশে- সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ বলেছেন, আন্তর্জাতিক আইন লঙ্ঘনকারী যে কোনো হু. ম. কি.র মোকাবিলায় ইরানের পাশে থাকবে তার দেশ। গতকাল (মঙ্গলবার) দামেস্ক সফররত ইরানের পররাষ্ট্রমন্ত্রীর রাজনীতি বিষয়ক বিশেষ সহকারী আলী আসগার খাজি’র সঙ্গে এক বৈঠকে এ প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

সাক্ষাতে আলী আসগার খাজি ইরানের পরমাণু সমঝোতা থেকে আমেরিকার বেরিয়ে যাওয়া এবং মধ্যপ্রাচ্যে চলমান উত্তেজনা সম্পর্কে প্রেসিডেন্ট আসাদকে অবহিত করেন। তিনি ইরান-সিরিয়া ঘনিষ্ঠ সম্পর্কের প্রতি ইঙ্গিত করে বলেন, সিরিয়া থেকে স. ন্ত্রা. স. বা. দের মূলোৎপাটন এবং দেশটির পুনর্গঠন প্রক্রিয়ার শেষ পর্যন্ত দামেস্ককে পৃষ্ঠপোষকতা দিয়ে যাবে ইরান।

সাক্ষাতে প্রেসিডেন্ট বাশার আল-আসাদ বলেন, আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে ইরানের ওপর সৃষ্টি করা যে কোনো চাপ ও হু. ম. কি প্রতিহত করার কাজে তেহরানের পাশে থাকবে দামেস্ক। এ সময় দু’পক্ষ সিরিয়ার ইদলিব থেকে স. ন্ত্রা. সী. দের বিতাড়নের উপায় নিয়েও মতবিনিময় করেন।

সিরিয়ার প্রেসিডেন্টের সঙ্গে ইরানি প্রতিনিধিদলের বৈঠকে সিরিয়া বিষয়ক পরবর্তী আস্তানা সম্মেলন এবং আঞ্চলিক ও আন্তর্জাতিক বিভিন্ন পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। বৈঠকে সিরিয়ার প্রেসিডেন্টের রাজনৈতিক ও গণমাধ্যম বিষয়ক উপদেষ্টা বাসিনা শা’বান, উপ পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল মিকদাদ এবং সিরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এশিয়া বিষয়ক মহাপরিচালক শফিক দাইয়্যুব উপস্থিত ছিলেন।

সুত্র-বি ডি মর্নিং।

টাকা না থাকায় জীবিত তরুণকে মৃ.. ত ঘোষণা করলেন ডাক্তার

ভারতের লক্ষ্ণৌতে সড়ক দু. র্ঘ. ট. নায় গুরুতর আ.. হ. ত ২০ বছরের তরুণ ফুরকানকে স্থানীয় একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়। নয়দিন চিকিৎসার পর জী.বি. ত ফুরকানকে মৃ.. ত ঘোষণা করে হাসপাতালের ডাক্তার।

গতমাসের ২১ জুন, শুক্রবার গুরুতর অবস্থায় ফুরকানকে ঐ হাসপাতালে ভর্তি করা হয়। গত সোমবার (১ জুলাই) নয়দিন চিকিৎসার পর হাসপাতাল কর্তৃপক্ষ তাকে মৃ.. ত ঘোষণা করলে তার দে.. হ অ্যাম্বুলেন্সে করে বাড়িতে নিয়ে যাওয়া হয় দা.. ফ. নের জন্য। কিন্তু তার দে.. হ ক. বরে নামানোর আগে তাকে নড়তে দেখে তার এক স্বজন।

ফুরকানের বড় ভাই মোহাম্মদ ইরফান বলেন, কতটা ভ. য়. ঙ্ক. র, আমরা তার দে.. হ কবরে নামানোর প্রস্তুতি নিচ্ছিলাম। ঠিক ওই সময় স্বজনদের একজন তাকে নড়তে দেখেন। আমরা সঙ্গে সঙ্গে তাকে কাছের একটি হাসপাতালে নিয়ে যাই এবং চিকিৎসকরা জানান সে জী. বি. ত আছে। তাকে এখন লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

আগের হাসপাতালের প্রতি ক্ষো..ভ প্রকাশ করে তিনি আরো বলেন, আমরা ফুরকানের চিকিৎসার জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে সাত লাখ রুপি দিয়েছি। যখন জানালাম আমাদের আর টাকা নেই, তারা গত সোমবার ফুরকানকে মৃ.. ত ঘোষণা করে দিলো। ফুরকানের বর্তমান চিকিৎসক বলেন, রোগীর অবস্থা আশঙ্কা জনক, তবে অবশ্যই তিনি ক্লিনিক্যালি ডে.. ড নন। তার নাড়ির গতি ও র.. ক্ত চাপ আছে এবং তিনি সাড়া দিচ্ছেন।

লক্ষ্ণৌর প্রধান চিকিৎসা কর্মকর্তা এ ঘটনা তদন্ত করার ঘোষণা দিয়েছেন।