যা বললেন ঢাকার মেয়রদের উদ্দেশ্যে গোলাম রাব্বানী

150

যা বললেন ঢাকার মেয়রদের উদ্দেশ্যে- গত কয়েক সপ্তাহ ধরে রাজধানীতে মশার উৎপাত ভয়াবহ আকার ধারণ করেছে। এডিস মশার প্রজনন বেড়ে যাওয়ায় রাজধানীর হাসপাতাল গুলোতে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা আশঙ্কাজনক হারে বেড়েছে। জানা গেছে, রোগী সংখ্যা বৃদ্ধির কারণে হাসপাতাল গুলোতে এখন ডেঙ্গুর চিকিৎসা দেয়া সম্ভব হচ্ছে না।

গতকাল শুক্রবার ছাত্রলীগ সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাকা) বিভিন্ন হল ও একাডেমিক ভবনের আশপাশে মশার ওষুধ ছিটানো হয়। সামাজিক যোগাযোগম মাধ্যম ফেসবুকে রাব্বানী তার একাউন্টে ওষুধ ছিটানোর দৃশ্য লাইভ করেন। তাতে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের কলাভবন ও ডাকসুর পাশের ঝোপঝাড়ে নিজেই মেশিন হাতে নিয়ে মশার ওষুধ ছিটাচ্ছেন রাব্বানী।

এ সময় সাথে ছাত্রলীগের নেতাকর্মীরা ছিলেন। এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঢাকার মেয়রদের উদ্দেশ্যে একটি বার্তা দিয়েছেন তিনি।

ফেসবুক স্ট্যাটাসটি হুবহু পাঠকদের জন্য তুলে ধরা হলো:

“সম্মানিত মেয়র মহোদয়গণ, মানুষ অনেক প্রত্যাশা নিয়ে আপনাদের ভালোবাসার ম্যান্ডেট দিয়েছিলো। ঢাকাকে এডিস মশা মুক্ত রাখা আপনাদের দায়িত্ব। আজ ঢাকা শহরজুড়ে ডেঙ্গু রোগীদের আর্তনাদ আর অসহায় স্বজনদের হাহাকার। কোন হাসপাতালে বেড খালি নাই। আবাল-বৃদ্ধ-বনিতা সবাই চরম আতংকিত। গুজব নয়, এটাই সত্যি!

এমন ব্যর্থতার দায় মাথায় নিয়ে আপনারা আগামীতে ভোট চাইবেন কি ভাবে? আর আমরাই বা আপনাদের জন্য কোন মুখে ভোট চাইবো ??

বিনীত অনুরোধ, আগামীকাল থেকে অন্য সব কাজ তুচ্ছজ্ঞান করে মশা নিধনে সর্বশক্তি প্রয়োগ করুন, আমরা বাংলাদেশ ছাত্রলীগ পরিবার পাশে আছি যে কোনো প্রয়োজনে। সুত্র-বি ডি ২৪ লাইভ।

টাঙ্গাইলে ভারতীয় হাইকমিশনার…

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাস বলেছেন, দানবীর রণদা প্রসাদ সাহা তাঁর সর্বস্ব দিয়ে আর্তমানবতার সেবাই যে সকল সেবামূলক প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে গেছেন মানব কল্যাণে তার এ অবদান অনুকরণীয় হয়ে আছে।

আজ শনিবার সকালে টাঙ্গাইলের মির্জাপুরে দানবীর রণদা প্রসাদ সাহার প্রতিষ্ঠিত কুমুদিনী হাসপাতাল, ভারতেশ্বরী হোমস, কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজ, নাসিং স্কুল এন্ড কলেজ ও দানবীর রণদা প্রসাদ সাহার বাড়ি পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। ভারতীয় হাই কমিশনার রিভা গাঙ্গুলী দাস সকাল ১১টার দিকে কুমুদিনী কমপ্লেক্সে পৌছালে সেখানে তাকে ফুল দিয়ে স্বাগত জানান কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্ট অব বেঙ্গলের ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা।

এ সময় উপস্থিত ছিলেন, পরিচালক শ্রীমতি সাহা, সম্পা সাহা প্রমুখ। পরে সেখানে তিনি কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজের ছাত্রীদের জন্য নবনির্মিত ৮ তলা আবাসিক ভবনের উদ্বোধন করেন। এরপর দুপুর ১টার দিকে রিভা গাঙ্গুলী ভারতেশ্বরী হোমস চত্বরে ছাত্রীদের পরিবেশনায় মনোজ্ঞ ডিসপ্লে উপভোগ করেন। পরে কুমুদিনী কমপ্লেক্স সংলগ্ন লৌহজং নদীর তীর ঘেসা মির্জাপুর গ্রামে দানবীর রণদা প্রসাদ সাহার বাড়ি ঘুরে দেখেন।

এ সময় কুমুদিনী উইমেন্স মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. আব্দুল হালিম, কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. প্রদীপ কুমার রায়, ভারতশ্বরী হোমেসের অধ্যক্ষ আনোয়ারুল হক, মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সায়েদুর রহমান উপস্থিত ছিলেন।