মেম্বারের কাছে মিলল ৭ জন মৃত ব্যক্তির রেশন কার্ড !

2215

একজন ইউপি সদস্যের কাছে সাতটি খাদ্যবান্ধব কর্মসূচির কার্ড পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে টাঙ্গাইল সদর উপজেলার সিলিমপুর ইউনিয়নে । এর দায়ে তাকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ জরিমানা করেন। এসময় ইউপি সদস্যর কাছ থেকে ৭টি কার্ড উদ্ধার করা হয়। কার্ডধারী সবাই মৃত্যুবরণ করেছেন।

টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম বলেন, সিলিমপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য ছানোয়ার মৃত সাতজন ব্যক্তির কার্ড নিজের কাছে রেখে চাল উত্তোলনের চেষ্টা করছিল। এমন খবর পেয়ে আমরা তাকে আটক করি। এ কার্ডগুলোর মালিক সবাই মারা গেছেন।

তিনি বলেনম, নিয়ম অনুযায়ী কার্ডগুলো আমাদের কাছে জমা না দিয়ে ছানোয়ার নামে-বেনামে চাল উত্তোলন করে আত্মসাৎ করে আসছিল। এদিন এক লাখ টাকা জরিমানা করেছি তাকে। একইসঙ্গে তার মেম্বারশিপ বাতিলের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠানো হবে।

সরকারি ছুটি বাড়ানো নিয়ে নতুন সিন্ধান্ত!

সরকারি ছুটি বাড়ানো- করোনাভাইরাস পরিস্থিতে দেশে সাধারণ ছুটি বাড়া নিয়ে জাতীয় কমিটির সভাপতি স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সভাপতিত্বে একটি সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার এই সভা থেকে ছুটি বাড়া নিয়ে নতুন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভায় সর্বসম্মতভাবে করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় সাধারণ ছুটির মেয়াদ আরো এক সপ্তাহ বাড়ানোর সুপারিশ করা হয়েছে। ফলে আগামী ১ মে পর্যন্ত ছুটি বাড়ানো হতে পারে।

এ সিদ্ধান্ত প্রস্তাবটি লিখিতভাবে প্রধানমন্ত্রীর দফতরে পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রী বিষয়টি বিবেচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেবেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন জাতীয় কমিটির সদস্য এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

তিনি বলেন, আমরা আমাদের মিটিংয়ের সামারি প্রধানমন্ত্রীর দফতরে পাঠিয়েছি। সেখানে সাধারণ ছুটির মেয়াদ আগামী ১ মে পর্যন্ত বাড়ানোর সুপারিশ করেছি। সাধারণ ছুটি বাড়ানোর এখতিয়ার প্রধানমন্ত্রীর। তিনিই সিদ্ধান্ত নেবেন।

প্রসঙ্গত, করোনা মোকাবিলায় প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি দেওয়া হয়েছিল। এর পর ছুটি বাড়িয়ে তা ১১ এপ্রিল করা হয়। এর পর আবারও তৃতীয় দফা ছুটি বাড়িয়ে করা হয় ১৪ এপ্রিল পর্যন্ত। পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় চতুর্থ ধাপে ২৫ এপ্রিল পর্যন্ত ছুটি বাড়ানো হয়।