মা বকা দেয়ায় স্কুলছাত্রী তামান্নার আত্ম হ ত্যা !

59

মায়ের বকুনি সইতে না পেরে অভিমানে আত্ম হ ত্যা করেছেন তানবীর সিদ্দীকা তামান্না (১৪) নামে এক স্কুলছাত্রী।

শুক্রবার রাতে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের রতনপুর গ্রামে এই ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তার ম র দেহ উদ্ধার করে জেলা সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। সে ওই গ্রামের হারুন অর রশীদের মেয়ে। স্থনীয় বাগলী উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী ছিল।

পুলিশ ও নি হ তের পরিবার জানিয়েছে, শুক্রবার সকালে বাড়িতে ছোট ভাইকে মা র ধর করে তামান্না। এ কারণে তাকে ব’কা’ঝকা করেন মা ফিরোজা বেগম।

এরপর পরিবারের অন্যান্য নারীরা দুপুরের রান্নার কাজে ব্যস্ত থাকার ফাঁকে বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টার মধ্যে কোনো এক সময় চাচার বসতঘরে রুমের দরজা লাগিয়ে আড়ার সঙ্গে গলায় ওড়না পেচিয়ে আত্ম হ ত্যা করে সে।

তার মা জানান, আমি মেয়েকে তেমন কঠোর ভাষায় কিছু বলিনি। ছোট ছেলেকে শান্তনা দেয়ার জন্য তামান্নাকে কিছুটা শাসনের সুরে কথা বলেছি। কিন্তু কে জানত সেই অভিমানে সে আমাদের ছেড়ে চিরতরে চলে যাবে।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিকুর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, প্রাথমিক তদন্তে নিশ্চিত হয়েছি মায়ের সঙ্গে অভিমান করেই তামান্না আত্ম হ ত্যা করেছে।

এদিকে তামান্নার এমন মৃ ত্যু তে তার স্কুলসহ এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। স্কুলের প্রধান শিক্ষক প্রদীপ চন্দ্র বলেন, তামান্নার বাবা এলাকার একজন প্রতিষ্ঠিত কাপড় ব্যবসায়ী। লেখাপড়া করানোর পাশাপাশি সন্তানদের খুব স্নেহ করতেন। ঈদের আগে তামান্নার এমন মৃ ত্যুতে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ এলাকাবাসীর মাঝে গভীর শোক বিরাজ করছে।

জলাশয়ে মিলল নিখোঁজ কিশোরের লা শ !

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় নিখোঁজের একদিন পর নুরুল কবির (১৭) নামে এক কিশোরের ম র দেহ উদ্ধার করা হয়েছে। গতকাল শুক্রবার রাতে উপজেলার দোছড়ি ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের শীলঘাট ফুট্টাঝিরিকুম এলাকার জলাশয়ে ভাসমান অবস্থায় তার ম র দেহ উদ্ধার করা হয়।

নি হ ত নুরুল কবির শীলঘাট এলাকার হাকিম শরীফের ছেলে ও স্থানীয় ছালেহ আহমদ সরকারি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (৮ আগস্ট) বিকেলে বড়শি দিয়ে মাছ ধরার উদ্দেশে বাড়ি থেকে বের হয়ে আর ফেরেনি নুরুল। পরে বিভিন্ন স্থানে খোঁজ করেও তার সন্ধান পাওয়া যায়নি। অবশেষে শুক্রবার রাতে ফুট্টাঝিরিকুম এলাকার জলাশয় থেকে ভাসমান অবস্থায় নুরুলের ম র দেহ উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে পানিতে ডুবে তার মৃ ত্যু হয়েছে।

নাইক্ষ্যংছড়ি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, নুরুলের ম র দেহ উদ্ধার করে থানায় নেয়া হয়েছে।