মাত্র দুই মাসে ২০০ ধ’র্ষ’ক’কে জেলে পাঠালেন নারী পুলিশ ‘ফাতিমা’ !

6882

২০০ জনের ঘুম হারাম- পাকিস্তানের এক নারী পুলিশ ২০০টি ধ”র্ষ”ণ মামলার তদন্ত শেষ করেছেন তার নিয়োগ পাওয়ার মাত্র দুই মাসের মাথায় ।

কুলসুম ফাতিমা নামের ওই স্টেশন হাউজ অফিসার (এসএইচও) দেশটির পাঞ্জাব প্রদেশের পাকপাতান জেলার প্রথম এসএইচও।

ফাতিমার এমন সাফল্য চারদিকে আলোচনার ঝড় তুলেছে চলতি বছরের আগস্ট মাসে তার চাকরিতে যোগ দেয়ার পরই। বিবিসিসহ বেশ কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যম তার সাক্ষাৎকার প্রকাশ করেছে।

ফাতিমা বলছেন, নাবালিকাদের প্রতি তার দেশের পুরুষদের যে আচরণ সেটি তিনি কখনোই মানতে পারেননি। ভেতরে ভেতরে বিষয়টি নিয়ে তার একটি ক্ষো’ভ ছিল। সেই ক্ষো’ভ উগরে দেন চাকরি পাওয়ার পর।

‘ধ”র্ষ”ক”দের কবে শায়েস্তা করতে পারবো এটা সব সময় ভাবতাত । সাব-ইন্সপেক্টরের পরীক্ষা দেওয়ার পর সেই সুযোগ পেয়ে যাই, বলেছেন ফাতিমা।

তিনি জানান, যা সবসময় করতে চেয়েছেন সেই দায়িত্ব পাওয়ায় তিনি দারুণ খুশি। এই নারী পুলিশ কর্মকর্তা ইতিমধ্যে সব তদন্ত প্রতিবেদন জমা দিয়েছেন।

ফাতিমাকে নিয়োগ দেন জেলা পুলিশ অফিসার এবাদত নিসার। তিনি আশা করছেন, তার বিভাগে নারীদের অংশগ্রহণ আরও বাড়লে ধ”র্ষ”ণে”র মতো অ’প’রা’ধ দ্রুত নিয়ন্ত্রণে আসবে।

ফাতিমার এমন সাফল্য চারদিকে আলোচনার ঝ’ড় তুলেছে। বিবিসিসহ বেশ কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যম তার সাক্ষাৎকার প্রকাশ করেছে।

৩৭ বছরের ছোট ছাত্রীকে বিয়ে করলেন অনুপ জালোটা!

লাজুক মুখে কনের সাজে জসলিন মাথারু। পাশে হাসিমুখে বর বেশে ভজন সম্রাট অনুপ জালোটা।

সোশ্যাল মিডিয়ায় দাবানলের মতো ছড়িয়ে পড়েছে এই ছবি। উঠছে প্রশ্ন, তাহলে কি ৩৭ বছরের ছোট ছাত্রীর সঙ্গে বিয়েটা সেরেই ফেললেন পদ্মশ্রীপ্রাপ্ত গায়ক? সোশ্যাল মিডিয়ায় ছবিটি ছড়ানোর মূলে জসলিন মাথারু।

তিনিই ইনস্টাগ্রামে আপলোড করেছেন এই ছবিটি। যেখানে নিজে পরেছেন গোলাপি বিয়ের পোশাক।

হাতে আবার রয়েছে ‘চূড়া’ও। যা কিনা সদ্য বিবাহিত মহিলারাই পরেন।পাশে দিব্যি হাসিমুখে পাগড়ি পরে পোজ দিয়েছেন অনুপ জালোটা। কী এই ছবির নেপথ্যের কাহিনি? এক সংবাদমাধ্যমের প্রশ্নের উত্তরে জানান, বিয়ে তাদের হয়নি।

এই ছবি আসলে দু’জনের আসন্ন সিনেমা ‘ওহ মেরি স্টুডেন্ট হ্যায়’র। করোনাকালেই এই ছবির শুটিং শুরু করেন জসলিন এবং অনুপ। কিছুদিন আগেই আরও একটি ছবি পোস্ট করেছিলেন।

যেখানে অনুপ জালোটাকে দেখা যায় ব়্যাপারের বেশে। বাস্তবের অনুপ্রেরণাতেই তৈরি ছবিটি। যেখানে জসলিনের জন্য যোগ্য বর খুঁজে দিচ্ছে অনুপ জালোটার চরিত্র। রিয়ালিটি শো ‘বিগ বস’-এর ১২তম সিজনে জসলিন ও অনুপ জালোটার সম্পর্ক নিয়ে হইচই শুরু হয়।

শোয়ে অনুপের প্রেমিকা হিসেবে গিয়েছিলেন জসলিন। পরে আবার অনুপ জালোটা দাবি করেছিলেন জসলিন তার মেয়ের মতো। ভোপাল নিবাসী ডাক্তার অভিনীত গুপ্তার সঙ্গে জসলিনের বিয়েও ঠিক হয়েছিল। কিন্তু সম্প্রতি সেই বিয়ে ভেঙে যায়। তারপরই এই ছবি শেয়ার করে সোশ্যাল মিডিয়ায় চাঞ্চল্যের সৃষ্টি করেন জসলিন।