ভারতের প্রতিরক্ষা প্রধানকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৪

125

ভারতের তামিলনাড়ুর কুন্নুরে দেশটির সশস্ত্র বাহিনীর প্রধান বিপিন রাওয়াতকে বহনকারী একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে চারজন নি’হ’ত হয়েছেন।

জঙ্গলের মধ্যে কপ্টার ভেঙে পড়ে বলে প্রাথমিকভাবে জানা গেছে। হেলিকপ্টারে সেনাকর্তারা ছিলেন। খবর আনন্দবাজারের।

দুর্গম পাহাড়ি ওই এলাকায় দু’র্ঘটনা ঘটার পর আ’হত’ সেনা কর্মকর্তাদের উদ্ধার করা হয়েছে। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওই হেলিকপ্টারে বিপিন রাওয়াতের সঙ্গে তার স্ত্রীও ছিলেন বলে জানা গেছে। নীলগিরির কালেক্টর জানিয়েছেন, কপ্টার দুর্ঘটনায় চারজনের মৃ’ত্যু হয়েছে।

সেনাবাহিনীর ওই কপ্টারে বিপিন রাওয়াতসহ ৯ জন ছিলেন। এখন পর্যন্ত তিনজনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। অনেকেই এখনও নিখোঁজ।

বুধবার দুপুর ১২টা ৪০ মিনিটের দিকে কুন্নুরে গভীর জঙ্গলের ওপর ভেঙে পড়ে হেলিকপ্টারটি। ভেঙে পড়ার পরেই হেলিকপ্টারে আ’গু’ন ধরে যায়।

অগ্নিদগ্ধ বিপিন রাওয়াতকে নেওয়া হলো হাসপাতালে

প্রতিরক্ষা সূত্রের বরাতে আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়েছে, বিপিন রাওয়াতকে গুরুতর আ’হ’ত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। 

বুধবার বেলা ১২টা ৪০ মিনিটে তামিলনাড়ুর কুন্নুরের জঙ্গলে ভেঙে পড়ে ভারতীয় সেনাবাহিনীর এমআই- ১৭ হেলিকপ্টারটি। ভেঙে পড়ার পরেই হেলিকপ্টারে আ’গু’ন ধরে যায়।

এনডিটিভি জানিয়েছে, বি’ধ্ব’স্ত ওই হেলিকপ্টারে ভারতের প্রতিরক্ষা প্রধান বিপিন রাওয়াতসহ ১৪ জন সামরিক কর্মকর্তা ছিলেন। তাদের মধ্যে বিপিন রাওয়াতের স্ত্রী, প্রতিরক্ষা সহকারী, নিরাপত্তা সহকারী এবং ভারতীয় বিমান বাহিনীর পাইলটরা ছিলেন।