বাসায় ঢুকে সহকারী কমিশনারের স্ত্রীকে ফের ছু’ রিকা ঘাত…

58

বাসায় ঢুকে সহকারী কমিশনারের স্ত্রীকে- পিরোজপুর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) রামানন্দ পালের স্ত্রী অদিতি বড়ালের পে টে রহস্যজনক ছু’ রিকা ঘাতের ঘটনা ঘটেছে। এর আগেও একাধিকবার এ ঘটনা ঘটেছে।

আজ ২৫ জুলাই, বৃহস্পতিবার দুপুরে পিরোজপুর জেলা প্রশাসনের ডরমেটরি ভবনের সহকারী কমিশনার (ভূমি) রামানন্দ পালের বাসায় এ ঘটনা ঘটে। পিরোজপুরের পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

অদিতি বড়ালের অভিযোগ, এর আগের আ ক্র ম ণের ন্যায় এক যুবক বাসায় প্রবেশ করে তার পে টে ছু রি দিয়ে আ ঘা ত করে। অদিতি বড়াল (২৭) বাগেরহাটের চিতলমারী উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান কালিদাস বড়াল ও সাবেক মহিলা সংসদ সদস্য হ্যাপি বড়ালের কন্যা।

এর আগে রামানন্দ পাল বেতাগী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) হিসেবে থাকাকালে ২০১৮ সালের ৩ জুলাই তাকে আরও একবার ছু.. রিকাঘাত করা হয়। এ ছাড়া পিরোজপুরের একই বাসায় থাকাকালীন ২০১৮ সালের ৮ জুলাই রাতে একই ভাবে তার পেটে ছু.. রি কাঘাতের ঘটনা ঘটে।

কিন্তু হা ম লার বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলতে রাজি হয়নি সহকারী কমিশনার (ভূমি) রামানন্দ পাল। প্রাথমিক চিকিৎসা শেষে অদিতি বড়ালকে বাসায় নিয়ে যান তিনি। পিরোজপুর জেলা হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. শাকিল সরোয়ার বলেন, অদিতি বড়ালের পে টের নিচের দিকে আ ঘা ত করা হয়েছে। তিনি এখন শঙ্কামুক্ত।

ঘটনার বিষয়ে পিরোজপুরের পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান জানান, এর আগেও তার ওপর একাধিকবার হামলার ঘটনা ঘটেছে। তাই বিষয়টি পুলিশ গুরুত্বের সঙ্গে তদন্ত করে দেখছে। এ বিষয়ে অভিযোগের ভিত্তিতে আইনগত ব্যবস্থা নেয়া হবে। সুত্র-যুগান্তর।

২০৩৪ সালে বাজেট হবে ৮৫ লাখ কোটি টাকা: অর্থমন্ত্রীর স্বপ্ন

আগামী ২০৩৪ সালে বাংলাদেশের বাজেটের আকার হবে ৮৫ লাখ কোটি টাকা (এক ট্রিলিয়ন ডলার)। চলতি বাজেটের (২০১৯-২০) আকার হচ্ছে ৫ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকা।

আজ বৃহস্পতিবার প্রকল্প বাস্তবায়ন ফোরামের সমাপনি অনুষ্ঠানে অর্থ মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল দেশের বাজেট নিয়ে তার এ স্বপ্নের কথা বলেন। অর্থমন্ত্রী বলেন, অর্থনীতি নিয়ে গত দশ বছরে যা বলেছি কোনটি কম হয়নি। এটি আমার স্বপ্ন। এ দেশে এক ট্রিলিয়ন ডলারের বাজেট পেশ করা হবে।

রাজধানীর বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে ওই অনুষ্ঠানে অর্থমন্ত্রী বলেন, গত দশ বছরে বিশ্বের ১৭টি দেশকে টপকে বাংলাদেশ অর্থনৈতিক দিক থেকে ৩৭তম অবস্থান নিয়েছে। আগামী ২০৩০ সালে বিশ্বের চর্তুথ বৃহত্তম অর্থনীতির দেশ হবে বাংলাদেশ। প্রসঙ্গত, দাতাসংস্থা এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি) আর্থিক সহায়তা বাস্তবায়নাধীন প্রকল্পের মূল্যায়ন নিয়ে দুদিনব্যাপী এ ফোরামের সম্মলেন শুরু হয় বুধবার। সেখানে বাংলাদেশের বাইরে ভারত, নেপাল, ভুটান, শ্রীলকার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের পরিচালকগণও অংশগ্রহণ করেন।

দুদিনব্যাপী এই সম্মেলন শেষে বাংলাদেশে এডিবির অর্থায়নে বাস্তবায়নকৃত প্রকল্পগুলোর মধ্য থেকে বিভিন্ন ক্যাটাগরিতে প্রকল্প পরিচালকদের পুরস্কার দেয়া হয়।