বাংলাদেশিদের জন্য ভারতের ভিসা আরও সহজ করছে ভারত সরকার

13

বাংলাদেশিদের জন্য ভিসা আরও সহজ করছে- যদি কখনো বৈধ ভিসায় ভারতে ভ্রমণকারী কোনো বাংলাদেশি নাগরিক ভারতে থাকা কালীন অ’সু’স্থ হয়ে পড়ে, তবে তাকে ভারতীয় হাসপাতালে ভর্তি হওয়ার জন্য তার প্রাথমিক ভিসাকে মেডিকেল ভিসায় রুপান্তর করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এছাড়া এখন থেকে কেউ ভারতে অসুস্থ হয়ে পড়লে তার নিয়মিত ভিসাই মেডিকেল ভিসায় পরিণত হবে। এ জন্য নতুন করে মেডিকেল ভিসার প্রয়োজন হবে না।

ঢাকায় ভারতীয় হাই কমিশন আজ ৯ অক্টোবর, বুধবার এক প্রেস নোটে এ কথা জানিয়েছে।

এতে আরও বলা হয়, কোনো বিদেশি নাগরিক ভারতে প্রবেশের আগে থেকেই আক্রান্ত এমন রোগের অঙ্গ প্রতিস্থাপন ছাড়া ইনডোর মেডিকেল ট্রিটমেন্ট প্রাথমিক ভিসাতেই করতে পারবেন।

স্টেশন মাস্টারের অসাবধানতার কারণে ভুল পথে ট্রেন…

খুলনা থেকে ছেড়ে আসা রাজবাড়ীর গোয়ালন্দ ঘাটগামী মেইল ট্রেনটি পাঁচুরিয়া স্টেশন মাস্টারের অসাবধানতার কারণে ফরিদপুর লাইনে চলে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ সময় বিপরীত দিক থেকে কোন ট্রেন না আসায় কোনো হ’তা’হত বা ক্ষ’য়’ক্ষতি হয়নি।

আজ বুধবার বেলা সোয়া ১১টার দিকে পাঁচুরিয়া জংশন স্টেশনে এ ঘটনা ঘটে।

এ ব্যাপারে পাঁচুরিয়া স্টেশন মাস্টার মোছলেম আলী জানান, সকাল সোয়া ১০টার দিকে ফরিদপুর,গামী ফরিদপুর এক্সপ্রেস-১ ট্রেন যাওয়ার পর পয়েন্ট (লাইন) পরিবর্তন করতে ভুলে গিয়েছিলেন।

তিনি বলেন, খুলনা থেকে ছেড়ে আসা মেইল ট্রেনটি ফরিদপুর লাইনে চলে যায়। তবে অল্প কিছুদূর যাওয়ার পর তাৎক্ষণিক ট্রেনের লোক মাস্টার (চালক) বিষয়টি টের পেয়ে ইঞ্জিন বন্ধ করে দেন। পড়ে ট্রেনটি পেছনে ফিরে এসে গোয়ালন্দ ঘাটের উদ্দেশ্যে যাত্রা করে।