নিজ ঘরের পাশেই শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশী ব্যবসায়ী

245

জীবিকা নির্বাহের দায়ে আমাদের মধ্যে অনেককেই দেশের মায়া ত্যাগ করে প্রবাসের জীবন গ্রহণ করতে হয়। আর সেই প্রবাসেই মৃ’ত্যু’বরণ করতে হলো রাজু মিয়া নামক এক প্রবাসী ভাইয়ের।

যুক্তরাজ্যের ওয়েলসে এক ব্রিটিশ বাংলাদেশির লা’শ উদ্ধার করেছে পুলিশ। গত কাল রবিবার সাপ্তাহিক ছুটির দিনে নিজ ঘরের পাশ থেকে তার লা’শ উদ্ধার করা হয়।

জানা গেছে, জন্মসূত্রে ব্রিটিশ নাগরিক রাজুর পরিবহন ও আবাসন খাতে ব্যবসা ছিল। তিনি বিবাহিত এবং তার কন্যাশিশু রয়েছে। মৌলভীবাজার সদর উপজেলার কচুয়া গ্রাম থেকে তার পরিবার ব্রিটেনে স্থায়ী হয়।

নি’হ’ত রাজু মিয়া (২৮) একজন ব্যবসায়ী। কার্ডিফ পুলিশ জানা গেছে, সোয়ানসির নিজ ঘরের পাশ থেকে রাজুর লা’শ উদ্ধার করা হয়। লা’শের ম’য়’না’তদ’ন্তের পর মৃ’ত্যু’র কারণ জানা যাবে।

চার দিনের রাষ্ট্রীয় সফরে কাল নেপাল যাচ্ছেন রাষ্ট্রপতি…

চার দিনের রাষ্ট্রীয় সফরে নেপালের উদ্দেশে আগামীকাল মঙ্গলবার (১২ নভেম্বর) ঢাকা ত্যাগ করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন গতকাল রবিবার (১০ নভেম্বর) সন্ধ্যায় এ তথ্য জানান।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে একটি নিয়মিত ফ্লাইট (বিজি-৭১) রাষ্ট্রপতি ও তাঁর সফর সঙ্গীদের নিয়ে মঙ্গলবার দুপুরে নেপালের উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ছেড়ে যাবে। ফ্লাইটটি ওদিন স্থানীয় সময় ১২টা ৪৫ মিনিটে নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভূবন আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করবে।

নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারি ও নেপালে বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস বিমান বন্দরে রাষ্ট্রপতি অভ্যর্থনা জানাবেন। নেপাল সফরকালে রাষ্ট্রপতি মেরিয়ট কাঠমান্ডুতে অবস্থান করবেন।

সফরকালে রাষ্ট্রপতি নেপালের প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ করবেন। নেপালের প্রেসিডেন্ট বাংলাদেশের রাষ্ট্রপতি ও তার সফর সঙ্গীদের সম্মানে ভোজসভার আয়োজন করবেন। নেপালের ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী, নেপালের ন্যাশনাল অ্যাসেম্বলির চেয়ারপারসন ও পররাষ্ট্রমন্ত্রী রাষ্ট্রপতি হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

সফরকালে বিবিআইএন ও পিটিএ সহ বাংলাদেশ ও নেপালের মধ্যকার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা এবং এ সম্পর্কে অগ্রগতি পর্যালোচনার কথা রয়েছে। এ ছাড়া রাষ্ট্রপতির সঙ্গে বেশ কয়েকজন রাজনীতিবিদদের সঙ্গে সাক্ষাতের কথা রয়েছে।

রাষ্ট্রপতি পোখারা এবং কাঠমান্ডু ভ্যালিতে ঐতিহাসিক, প্রত্নতাত্ত্বিক ও সাংস্কৃতিক স্থান পরিদর্শন করবেন। রাষ্ট্রপতির ১৫ নভেম্বর দেশে ফেরার কথা রয়েছে বলে জানিয়েছেন প্রেস সচিব।