না ফেরার দেশে বাহরাইন প্রবাসী ২ রেমিটেন্স যোদ্ধা

184

হৃদ’রোগে আক্রান্ত হয়ে বাহরাইনে দুই প্রবাসী বাংলাদেশির মৃ’ত্যু- একটু সুখের আশায় আমি হইলাম প্রবাসী, এখন দেখি সুখের চাইতে দুঃখ বেশি। হাজারো প্রবাসীর মনে এখন একটাই প্রশ্ন, বেঁচে আর সুস্থ অবস্থায় দেশে যেতে পারব তো? এর ই মাঝে আবারও ঝরে গেল দুটি তাজা প্রাণ। রেমিটেন্স যোদ্ধা মোহাম্মদ আকসারুল ইসলাম (৩৩) ও ফাহাদ আহম্মেদ (৩৩) নামে আরও দুই প্রবাসী বাংলাদেশির মৃ”ত্যু হয়েছে (ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)।

তারা ছিলেন বাহরাইন প্রবাসী। গত ৬ অক্টোবর স্থানীয় মানামায় নিজ কক্ষে মোহাম্মদ আকসারুল ইসলাম মৃ’ত্যু’বরণ করেন। মৃ’ত রেমিটেন্স যোদ্ধা আকসার মেহেরপুর জেলার গাংনি উপজেলার ধান খোলার আব্দুল জলিলের পুত্র। এদিকে গত ১০ অক্টোবর স্থানীয় হামাদ টাউন এলাকায় নিজ কক্ষে ফাহাদ আহম্মেদ নামের আরো একজন মৃ’ত্যু’বরণ করেন।

ফাহাদ আহম্মেদ নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার বাংলা বাজার এলাকার আব্দুর রবের পুত্র। ইতি মধ্যে নি’হ’তদের জানাজা সহ ধর্মীয় সকল আনুষ্ঠানিকতা স্থানীয় মানামা কুয়েতি (প্রকাশ) মসজিদে সম্পন্ন করা হয়েছে।

দেশে প্রেরণের জন্য তাদের মৃ’ত’দেহ সালমানিয়া মেডিকেল কমপ্লেক্সে রাখা হয়েছে। জানাজার নামাজে অংশগ্রহণ করেন বাংলাদেশ ওয়েল ফেয়ার কমিউনিটি সহ বিভিন্ন স্তরের ব্যক্তি বর্গ।

উল্লেখ্য, গত ২২ দিনে বাহরাইনে হৃদ রোগে আ’ক্রান্ত হয়ে মৃ’ত্যু’বরণ করেন ৯ জন। হৃদ রোগে মৃ’ত্যু’র এ সংখ্যা বৃদ্ধিতে শ’ঙ্কি’ত বাহরাইন প্রবাসী বাংলাদেশিরা।

দেশের বিভিন্ন অঞ্চলে হালকা শীত ও কুয়াশা পড়তে পারে…

দেশের কিছু কিছু এলাকায় হালকা শীত ও কুয়াশা পড়তে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ আব্দুর রহমান। তিনি গণ মাধ্যমকে বলেন, আগামী ১০/১২ দিন দেশের কোথাও বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। তবে দেশের কিছু কিছু জায়গায় রাতে হালকা শীত পড়তে পারে এবং দেশের বিভিন্ন এলাকায় সামান্য কুয়াশা পড়তে পারে।

এছাড়া, আগামী তিন দিনে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু বাংলাদেশের অবশিষ্ট অংশ থেকে বিদায় নিতে পারে বলে আবহাওয়া অফিস জানায়।

আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ী ভাবে আংশিক মেঘলা আকাশ সহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৪ শতাংশ। আজ সোমবার ঢাকায় সূর্যাস্ত ৫টা ৩৪ মিনিটে এবং আগামী কাল ঢাকায় সূর্যোদয় ৫ টা ৫৬ মিনিটে।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্ত সারে বলা হয়েছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু রংপুর, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, খুলনা ও রাজশাহী বিভাগ থেকে বিদায় নিতে পারে।

বাংলাদেশের অবশিষ্ট অংশ থেকে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু বিদায় নেয়ার অনুকূল অবস্থা বিরাজ করছে। লঘু চাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় রয়েছে।