দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের হল গুলোতে মা’স্তা’ন তল্লাশি করার নির্দেশ প্রধানমন্ত্রীর

55

আবাসিক হলে তল্লাশি চালিয়ে ‘মা’স্তা’ন‘ ধরার নির্দেশ- দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান ও আবাসিক হলে তল্লাশি চালিয়ে ‘মা’স্তা’ন‘দের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে আইন গত ব্যবস্থা গ্রহণের জন্য আইন শৃঙ্খলা রক্ষা কারী বাহিনী গুলোকে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বুধবার বিকেল সাড়ে তিন টায় গণভবনে তাঁর সাম্প্রতিক ভারত ও যুক্তরাষ্ট্রের সরকারি সফর সম্পর্কে আয়োজিত সংবাদ সম্মেলনে বুয়েটের আবরার হ’ত্যা নিয়ে প্রাসঙ্গিক এক প্রশ্নের জবাবে এ কথা জানান।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের আইন শৃঙ্খলা রক্ষা কারী সংস্থাকে বলেছি দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের হল গুলোতে ‘কারা মা’স্তা’নি করে বেড়ায়’ এবং কোথা্ কোন ধরনের উচ্ছৃঙ্খল কার্য কলাপ হয় তা খুঁজে বের করতে তল্লাশি চালাতে।

প্রত্যেকটা শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিটি হল সহ সব জায়গায় সার্চ করা দরকার। কোথায় কী আছে, কারা এ ধরনের মা’স্তা’নি করে বেড়ায় সেটা খুঁজে দেখা হবে।

তিনি বলেন, পাবলিক বিশ্ব বিদ্যালয়ে প্রতিটা ছাত্রের জন্য সরকারের প্রতি বছর লাখ লাখ টাকা খরচ হয়। সামান্য টাকার সিট ভাড়ায় একেক জন রুমে থাকবে আর তারপর সেখানে বসে এই ধরনের মা’স্তা’নি করবে আর তাদের সমস্ত খরচ বহন করতে হবে জন গণের ট্যাক্সের পয়সা দিয়ে, সেটা কখনো গ্রহণযোগ্য না।

সারা দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিটি হলের সব জায়গায় যেন সার্চ করে দেখা হয় সেই নির্দেশ দিয়ে দেব। কোনো দল-টল আমি বুঝি না, পরিষ্কার কথা কোনো দল আমি বুঝি না।’ এ তল্লাশি চালানোর ক্ষেত্রে সাংবাদিক দের সহযোগিতা চান প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার বাইপাস সার্জারির জন্য সিঙ্গাপুর যাচ্ছেন কাদের…

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বাইপাস সার্জারি পরবর্তী ফলো-আপ চিকিৎসায় আগামী কাল বৃহস্পতিবার সিঙ্গাপুর যাবেন।

বুধবার সড়ক পরিবহন ও মহা সড়ক বিভাগের উপপ্রধান তথ্য অফিসার মো. আবু নাছের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৃহস্পতিবার দুপুর ১টা পঁচিশ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি সিঙ্গাপুরের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন। একদিন পর ১১ অক্টোবর, শুক্রবার রাত সাড়ে ১০টায় তাঁর দেশে ফেরার কথা রয়েছে।

উল্লেখ্য, গত ২০ মার্চ কার্ডিও থোরাসিক সার্জন ডা. সিবাস্টিন কুমার সামির নেতৃত্বে সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে কাদেরের বাইপাস সার্জারী সম্পন্ন হয়।