ডিআইজি প্রিজন্স পার্থ বরখাস্ত

48

ডিআইজি প্রিজন্স পার্থ বরখাস্ত- ফ্ল্যাট থেকে ঘু ষের ৮০ লাখ টাকাসহ গত রোববার ধানমণ্ডির নর্থ রোডের (ভূতেরগলি) ২৭-২৮/১ নম্বর বাসার বি/৬ নম্বর ফ্ল্যাটে গ্রেপ্তার হওয়া সিলেট কেন্দ্রীয় কারাগারের ডিআইজি (প্রিজন্স) পার্থ গোপাল বণিককে সাময়িক বরখাস্ত করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

গতকাল বৃহস্পতিবার মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের উপসচিব মো. মুনিরুজ্জামানের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপণে এ তথ্য জানানো হয়। মামলায় পার্থের বিরুদ্ধে জব্দ করা টাকা নিজের দখলে নিয়ে অবৈধ পন্থায় অর্জিত অর্থের অবস্থান গোপন ও পাচারের উদ্দেশ্যে নিজ আবাসিক বাসায় লুকিয়ে রেখে দণ্ডবিধির ১৬১ ধারা, দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা ও মানিলন্ডারিং আইনের ৪(২) ধারায় অপরাধ করার অভিযোগ আনা হয়।

মন্ত্রণালয়ের প্রজ্ঞাপণে বলা হয়েছে, পার্থ গ্রেপ্তার হওয়ার দিন থেকে তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত কার্যকর হবে। এই সময়ে তিনি শুধু খোরাকি ভাতা পাবেন। এর আগে গতকাল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব বরাবর পাঠানো একটি চিঠিতে দুদকের পক্ষ থেকে পার্থকে গ্রেপ্তার এবং তার বিরুদ্ধে মামলা সম্পর্কে অবহিত করা হয়।

উল্লেখ্য, গত রোববার ধানমণ্ডির নর্থ রোডের (ভূতেরগলি) ২৭-২৮/১ নম্বর বাসার বি/৬ নম্বর ফ্ল্যাটে অভিযান চালিয়ে ৮০ লাখ টাকা উদ্ধার করার পাশাপাশি পার্থকে গ্রেপ্তার করে দুদক। গ্রেপ্তারের পর পার্থকে কারাগারে পাঠায় ঢাকার মহানগর বিশেষ জজ আদালত।

এ ঘটনায় পরদিন দুদকের সহকারী পরিচালক মো. সালাহউদ্দিন বাদী হয়ে একটি মামলা করেন।

সুত্র-বি ডি ২৪ লাইভ।

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ফরিদপুর মেডিকেলে তরুণীর মৃ ত্যু

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে এক তরুণীর মৃ ত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে শারমীন (২২) নামের ওই তরুণীর মৃ ত্যু হয়। শারমীন মাদারীপুরের রাজৈর উপজেলার টেকেরহাট এলাকার মো. রুবেলের মেয়ে।

এ বিষয়ে জানতে চাইলে ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক কামদা প্রসাদ সাহা জানান, গত ২৮ জুলাই শারমীন টেকেরহাটের নিজ বাড়িতে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসেন।

চারদিন চিকিৎসাধীন থাকার পর বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে মা রা যান তিনি। তিনি আরও জানান, এ পর্যন্ত এ হাসপাতালে মোট ৮৮ জন চিকিৎসার জন্য আসেন। এর মধ্যে তিনজনকে ঢাকায় স্থানান্তর করা হয়। হাসপাতালে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত মোট ৬৫ জন চিকিৎসাধীন ছিলেন।