ট্রাকে করে ঈদে বাড়ি ফেরার পথে ১৩ জনের মৃ’ত্যু !

496

রডবোঝাই ট্রাকে করে ঈদে বাড়ি ফেরার পথে উল্টে গিয়ে ১৩ জনের প্রাণ গেছে। এরা ঢাকা থেকে ওই বাহনে করে বাড়ি ফিরছিলেন। বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে ঢাকা-রংপুর মহাসড়কের গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার জুনদহ এলাকায় এ ম’র্মা’ন্তি’ক দু’র্ঘ’ট’না ঘটে।

তবে তাৎক্ষণিকভাবে নি’হ’ত’দে’র নাম-পরিচয় জানা যায়নি। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা দুর্ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করেন।

পলাশবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, দুর্ঘটনাস্থলে উদ্ধার কাজ চলছে।

তিনি আরও জানান, ঢাকা থেকে রড নিয়ে রংপুরে যাওয়ার পথে বৃহস্পতিবার পলাশবাড়ীর জুনদহ এলাকায় ট্রাকটি দু’র্ঘ’ট’না’র কবলে পড়ে। ঝড়ের মধ্যে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকটি সড়কের পাশে উল্টে যায়। তাতে ট্রাকের ওপরে থাকা ১৩ জন ঘটনাস্থলেই নি’হ’ত হন।

নি’হ’ত ১৩ জনের মধ্যে তিনজন শিশু ও ১০ জন বয়স্ক মানুষ রয়েছেন। ম’র’দে’হ’গু’লো গোবিন্দগঞ্জ হাইওয়ে থানায় নিয়ে যাওয়া হয়েছে। তবে নি’হ’ত’দে’র নাম-পরিচয় জানা যায় নি।

লকডাউনের কারণে গণপরিবহন বন্ধ থাকায় ঈদে তারা রডবোঝাই ট্রাকের ওপর ত্রিপল বিছিয়ে ঢাকা থেকে রংপুরে ফিরছিলেন বলে জানা গেছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে সকাল থেকে বৃষ্টি ও ঝড়ো হাওয়ার ফলে ট্রাকটি নিয়ন্ত্রণ হারায়।

দু’র্ঘ’ট’না’র পর ট্রাক চালক ও তার সহকারী পালিয়ে গেছেন বলে ধারণা করছে পুলিশ।

অন্ধকারে দেশের ৩৩ লাখ মানুষ!

আম্পানের কারণে খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, বরিশাল, পটুয়াখালী, পিরোজপুর ও লক্ষ্মীপুরের প্রায় ৩৩ লাখ পল্লী বিদ্যুতের গ্রাহক বিদ্যুৎবিহীন অবস্থায় আছে বলে জানিয়েছেন বিআরইবি-এর চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মইনউদ্দিন।

তিনি বলেন, বিদ্যুৎ সংযোগ পুনঃস্থাপনের কাজ চালু থাকলেও, সাতক্ষীরা ও খুলনায় প্রচণ্ড ঝড়ের কারণে সমস্যা হচ্ছে। এ ছাড়া, বরিশাল শহরসহ বিভাগের প্রায় তিন লাখ গ্রাহক বিদ্যুতবিহীন অবস্থায় আছে বলে জানিয়েছেন পশ্চিম জোন বিদ্যুৎ বিতরণ কোম্পানির নির্বাহী প্রকৌশলী অমূল্য কুমার সরকার।