টিকটক করতে নদীতে ঝাঁপ দেওয়া তরুণের লা শ উদ্ধার

73

নদীতে ঝাঁপ দেওয়া তরুণ- সিলেটে টিকটক করতে নদীতে ঝাঁপ দেওয়া আবদুস সামাদের (১৮) লা শ তিন দিন পর উদ্ধার করেছে পুলিশ। আজ সোমবার বিকেল তিনটার দিকে সিলেটের বিশ্বনাথ লামাকাজি এলাকার সুরমা নদী থেকে লা শ উদ্ধার করে বিশ্বনাথ থানা পুলিশ। আবদুস সামাদ সিলেট নগরের বাগবাড়ি এলাকার মৃ ত শামসুল হকের ছেলে।

সাম্প্রতিক সময়ে ভাইরাল হওয়া জনপ্রিয় গান ‘তরে ভুলে যাওয়ার লাগি আমি ভালবাসিনি, সব ভেঙে এভাবে ভাবতে পারিনি’ গানের টিকটক ভিডিও করতে গিয়ে নদীতে ঝাঁপ দেয় সিলেট নগরের বাগবাড়ি এলাকার কিশোর আব্দুস সামাদ।

বিশ্বনাথ থানা পুলিশ সূত্র জানায়, আজ দুপুরে লামকাজি এলাকার সুরমা নদীতে একটি লা শ ভেসে উঠতে দেখে স্থানীয়রা থানায় জানায়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লা শ উদ্ধার করে।

গত শুক্রবার বিকেল পাঁচটার দিকে সিলেটের টুকের বাজার শাহজালাল তৃতীয় সেতু থেকে টিকটক ভিডিও করতে বন্ধুর সঙ্গে বাজি ধরে নদীতে ঝাঁপ দেন আবদুস সামাদ। তাঁর বন্ধু মিলন আহমদ (১৮) সাঁতরে তীরে উঠতে পারলেও সামাদের কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ডুবুরিরা শনিবার সারা দিন সুরমা নদীতে অভিযান চালালেও তাঁকে উদ্ধার করতে পারেননি।

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, সামাদ, মিলন ও আরেক বন্ধু মিলে টুকের বাজার এলাকার তৃতীয় শাহজালাল সেতুতে যান। এ সময় সামাদ ও মিলন টিকটক ভিডিও করতে নিজেদের মধ্যে বাজি ধরে সেতু থেকে লাফ দেন। তাদের সঙ্গে থাকা অপর বন্ধু ভিডিও ধারণ করেন। একপর্যায়ে মিলন সাঁতরে তীরে উঠতে পারলেও সামাদ নদীর প্রবল স্রোতে তলিয়ে যান। স্থানীয় লোকজন মিলনকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

নিখোঁজ হওয়ার পর থেকে টিকটকের সেই ভিডিও ভাইরাল হয়ে যায়। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই ভিডিওটি প্রচার করেন।

বিশ্বনাথ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামসুদ্দোহা জানান, আজ বিকেল তিনটার দিকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লা শটি উদ্ধার করে। লাশটি কয়েক দিন পানিতে থাকার কারণে ফুলে গেছে। সুরতহাল প্রতিবেদন তৈরি করা হচ্ছে। সুরতহাল শেষে লা শ সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ম র্গে পাঠানো হবে।

মক্কায় আরও ১ বাংলাদেশি হজযাত্রীর মৃ.. ত্যু !

পবিত্র হজ পালন করতে গিয়ে আরও এক বাংলাদেশি হজযাত্রীর মৃ.. ত্যু হয়েছে। তিনি বগুড়ার আদমদিঘির এম এফ এম আফজাল হোসেইন। তার পাসপোর্ট নম্বর বিএক্স (০৩৬৯৬৭০)।

গত ৫ জুলাই সৌদি এয়ারলাইন্সযোগে (এসবি৮০৩) তিনি মক্কা যান এবং সেখানে আজিজিয়ায় শরীফা বিনতে মোহসান ভিলায় ছিলেন। শনিবার (১৩ জুলাই) তিনি মৃ ত্যু ব রণ করেন। তাকে নিয়ে এ পর্যন্ত চারজন হজযাত্রীর মৃ.. ত্যু হলো।

এর আগে একইদিন কুমিল্লার মুরাদনগর থানার আন্দিকোট গ্রামের আবুল হাশেম (৬১) ও বগুড়ার সোনাতলা থানার বালুয়া গ্রামের সালজার রহমানের (৬১) মৃ.. ত্যু হয়। আবুল হাশেমের পাসপোর্ট নম্বর বিকিউ ০১০৪৪১৪ ও পিলগ্রিম আইডি ০১৪২০৩৯।

তিনি তানভীর ট্রাভেলসের মাধ্যমে গত ১১ জুলাই বিজি ৩০১৯ ফ্লাইটযোগে সৌদি আরবে যান এবং মক্কায় হোসাইন মারজুক আল ফাহমি হোটেলে অবস্থান করছিলেন।

সালজার রহমানের পাসপোর্ট নম্বর বিএক্স ০২৬৫৭৯৬ ও পিলগ্রিম আইডি ০৭৫২২৭৫। তিনি এহসান এয়ার ট্রাভেলসের মাধ্যমে গত ৮ জুলাই বিজি ৩০১১ ফ্লাইটযোগে সৌদি আরব যান এবং মক্কার আজিজিয়া এলাকায় শরিফা বিনতে মোহসানের বাড়িতে অবস্থান করছিলেন।

গত ৬ জুলাই সেলিম (৫৬) নামে আরেক হজযাত্রী মারা যান। ঢাকা জেলার বাসিন্দা সেলিমের পাসপোর্ট নম্বর বিকে ০৫৭৭৫৬৪।

চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় পবিত্র হজ পালনের উদ্দেশ্যে সৌদি যাবেন ১ লাখ ২৬ হাজার ৯২৩ জন বাংলাদেশি হজযাত্রী।

চাঁদ দেখা সাপেক্ষে এ বছর হজ অনুষ্ঠিত হবে ১০ আগস্ট। ধর্ম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত হজ এজেন্সির সংখ্যা ৫৯৮টি।

৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু হয়। শেষ ফ্লাইট ৫ আগস্ট। হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট ১৭ আগস্ট এবং শেষ ফিরতি ফ্লাইট ১৫ সেপ্টেম্বর।