চাকরি হারিয়ে ত্ব-হার বন্ধু বললেন, ‘আল্লাহ বিচার করবে’

179

আলোচিত ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের বন্ধু সিয়াম ইবনে শরীফকে চাকরিচ্যুত করা হয়েছে।

সিয়াম রংপুর নগরীতে একটি বেসরকারি মোবাইল ফোন কোম্পানির মানবসম্পদ (এইচআর) বিভাগে কর্মরত ছিলেন।

রোববার দুপুরে নিজের চাকরি হারানোর বিষয়টি নিশ্চিত করেন সিয়াম ইবনে শরীফ। ত্ব-হা ইস্যুতে শনিবার তাকে চাকরিচ্যুত করা হয়েছে বলে জানান তিনি।

কান্নাজড়িত কণ্ঠে চাকরি হারানোর বিষয়টি নিশ্চিত করে সিয়াম বলেন, আমার কোনো অ’প’রা’ধ নেই। অথচ ত্ব-হা আমার বাড়িতে আত্মগোপনে থাকা এবং আমি তার (ত্ব-হার) সন্ধান চেয়ে মানববন্ধনে অংশ নিয়েছিলাম বলেই চাকরিটা হারালাম। আল্লাহ বিচার করবেন, আমি সত্যিই কিছু জানতাম না।

তিনি বলেন, আমার কষ্ট হচ্ছে। আমি মানসিকভাবে ক্ষতিগ্রস্ত। বিভিন্নজন আমাকে ভুল বুঝতেছে। অনেক মিডিয়া আমাকে নিয়ে বিভ্রান্ত ছড়াচ্ছে। এতে আমার মানসম্মানের ক্ষতি হচ্ছে।

আমাদের পারিবারিক সম্মান ক্ষুন্ন হয়েছে। ত্ব-হার এভাবে আশ্রয় নেওয়া বা আত্মগোপনে যাওয়ার ঘটনাটি সুষ্ঠু তদন্ত হওয়া উচিত। আসলে কী ঘটেছে, তা সবার কাছে স্পষ্ট হওয়া দরকার।

তবে সিয়ামের মা নিশাদ নাহার বলেন, ত্ব-হা ও তার সঙ্গীরা সাত দিন এই বাড়িতে থাকলেও আশপাশের কেউ জানত না। এমনকি তার ছেলে সিয়ামও বিষয়টি জানতেন না বলেও দাবি করেন তিনি।

উল্লেখ্য, গত ১০ জুন ইসলামী বক্তা হিসেবে পরিচিত আবু ত্ব-হা মুহাম্মদ আদনান নিখোঁজ হন বলে পরিবার দাবি করে। তারা রংপুরে থানায়ও জিডি করেন।

এর পর নিখোঁজের আট দিন রংপুর নগরীর হাবিবনগর মাস্টারপাড়ার শ্বশুরবাড়ি থেকে ডিবি পুলিশ তাকে উদ্ধার করে হেফাজতে নেয়। এরপর আদালতের মাধ্যমে তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।