ওমরাহ পালন করলেন ফুটবলার সালাহ

51

ওমরাহ পালন করলেন ফুটবলার সালাহ- পবিত্র ওমরাহ পালন করলেন লিভারপুল ফরোয়ার্ড মোহামেদ সালাহ। গেল সোমবার মক্কায় তা পালন করেন তিনি। চলতি মাসে ফ্রান্সে অলরেডদের হয়ে ক্যাম্প শুরুর আগে ওমরাহ পালন করলেন মিসরীয় কিং।

পবিত্র নগরী মক্কায় ইহরাম পরিহিত অবস্থায় সালাহকে দেখা গেছে। তার সঙ্গে অপরিচিত আরও দুজন ছিলেন। আগামী ২০১৯-২০ মৌসুমের জন্য লিভারপুল খেলোয়াড়দের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছেন কোচ জার্গেন ক্লপ। আগামী ৭ আগস্ট ফ্রেঞ্চ ক্লাব লিওর সঙ্গে প্রীতি ম্যাচ খেলবেন তার শিষ্যরা।

এর আগে ৪ আগস্ট এফএ কমিউনিটি শিল্ডের ফাইনাল ম্যাচে ম্যানচেস্টার সিটির বিপক্ষে শিরোপার জন্য লড়বেন তারা। লিভারপুলের অফিসিয়াল ওয়েবসাইটে জানানো হয়েছে, সবশেষ ঘোষিত খেলোয়াড়দের তালিকায় আছেন দলের মধ্যমণি সালাহ। রয়েছেন ব্রাজিলের দুই খেলোয়াড় অ্যালিসন বেকার ও রবার্তো ফিরমিনো।

ইংলিশ ক্লাবটির প্রাক-মৌসুম প্রস্তুতি ক্যাম্পে নেই সালাহ। আফ্রিকান নেশন্স কাপে স্বদেশ মিসরের হয়ে খেলার জন্য ছুটি নেন তিনি। যদিও জাতীয় দলকে দ্বিতীয় রাউন্ডের গণ্ডি পার করতে পারেননি দ্য ফারাওখ্যাত ফুটবলার। দক্ষিণ আফ্রিকার কাছে ১-০ গোলে হেরে বিদায় নেন তারা। এ জন্য গভীর দুঃখ প্রকাশ করেছেন তিনি। সুত্র-যুগান্তর।

পাকিস্তানকে ২০২০ বিশ্বকাপ জয়ের পথ দেখালেন আকমল

পাকিস্তানের উইকেটরক্ষক-ব্যাটসম্যান কামরান আকমল দৃঢ়ভাবে বিশ্বাস করেন, যদি জাতীয় দল আগাম পরিকল্পনা করে, তা হলে তারা ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে পারে।

খুব কাছাকাছি গিয়েও ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালে খেলতে পারেনি পাকিস্তান। তবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো করার প্রত্যাশা করছেন তারা। কারণ বর্তমানে আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে শীর্ষে আছে দলটি। ক্রিকেট প্যাক প্যাশনকে আকমল বলেন, আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপ মাথায় রাখতে হবে।

এ মেগা ইভেন্টের আগেই আমাদের সঠিক পরিকল্পনা হাতে নিতে হবে। দক্ষতার সঙ্গে সেটি বাস্তবায়ন করতে হবে। যেটি ২০১৫ ও ২০১৯ একদিনের বিশ্বকাপে ছিল না। কার্যত বিশ্বকাপে সফল দল এবং আমাদের মধ্যে এখানেই পার্থক্য।

২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে অস্ট্রেলিয়ায়। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের শোপিস ইভেন্টের পর্দা উঠবে ৮ অক্টোবর। ১৫ নভেম্বর শিরোপা নির্ধারণী ম্যাচ দিয়ে তা নামবে।